বিশ্ববরেণ্য চিত্র শিল্পী এস,এম সুলতানের জন্ম বার্ষিকী

    0
    33

    নড়াইল প্রতিনিধিঃ নানা আয়োজনে নড়াইলে বিশ্ববরেণ্য চিত্র শিল্পী এস, এম , সলতানের ৯৫ তম জন্ম বার্ষিকী পালিত হয়েছে। শনিবার ১০ আগষ্ট দিনটি পালন উপলক্ষে জেলা প্রশাসন ও এস, এম, সুলতান ফাউন্ডেশনের আয়োজনে এস এম সুলতান কমপ্লেক্স ( শিল্পীর নিজস্ব বাস ভবনে) ও শিশুস্বর্গে কোরআন খানি, শিশুদের চিত্রাংকন প্রতিযোগীতা, শিল্পীর সমাধিতে পুস্পমাল্য অর্পন ও মাজার জিয়ারত, আলোচনা সভা , দোয়া মাহফিল ও পুরস্কার বিতরণের আয়োজন করা হয়।
    জেলা প্রশাসন, এস, এম সুলতান ফাউন্ডেশন, নড়াইল প্রেসক্লাব, এস,এম, সুলতান বেঙ্গল চারু ও কারুকলা মহাবিদ্যালয়, লাল বাউল সম্প্রদায়, এস,এম সুলতান শিশু ও চারুকলা ফাউন্ডেশন,গ্রেভ শিল্পী গোষ্ঠী,সহ সরকারি ও বে-সরকারি বিভিন্ন সমাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শিল্পীর সমাধিতে পুস্পমাল্য অর্পন করা হয়।
    পরে শিশুস্বর্গের সভাকক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আনজুমান আরা। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মাহবুবুর রশীদ,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইয়ারুল ইসলাম, সহকারি কমিশনার ( ভ’মি) মোঃ আজিম উদ্দিন , নেজারত ডেপুটি কালেক্টর মোঃ আল আমিন, নড়াইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডঃ আলমগীর সিদ্দিকী,সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মলয় কুন্ডু, সাধারন সম্পাদক শরফুল আলম লিটু,এস,এম সুলতান শিশু ও চারুকলা ফাউন্ডেশনের চেয়ারম্যান শেখ হানিফ, এস,এম, সুলতান বেঙ্গল চারু ও কারুকলা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ অনাদী বৈরাগী, নারী নেত্রী রওশন আরা কবির লিলি, আঞ্জুমান আরা,গুলশান আরাসহ অনেকে উপস্থিত ছিলেন।
    চিত্রাংকন প্রতিযোগীতায় শতাধিক শিশু প্রতিযোগী অংশ গ্রহন করে।
    উল্লেখ্য , বিশ্ববরেণ্য এই শিল্পী ১৯২৪ সালের ১০ আগস্ট নড়াইল শহরের মাছিমদিয়া গ্রামে জন্মগ্রহন করেন। ১৯৯৪ সালের ১০ অক্টোবর যশোরের সম্মিরিত সামরিক হাসপাতালে মৃত্যুবরণ করেন।