বিশ্বকাপের ৩১ দিন ব্যাপী গ্রুপ পর্বের লড়াই রোববার শেষ হচ্ছে

    1
    7

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৪মার্চঃ রানের বন্যা, ধন্ধুমার ব্যাটিং শৈলী, রেকর্ডের উৎসবে পরিপূর্ণ ছিল ২০১৫ বিশ্বকাপের গ্রুপ পর্ব। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে চলমান বিশ্বকাপের ৩১ দিন ব্যাপী গ্রুপ পর্বের লড়াই রোববার শেষ হচ্ছে।

    রোববার শেষ দিনে ‘বি’ গ্রুপের ম্যাচে নিউজিল্যান্ডের নেপিয়ারে আরব আমিরাত মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজের। বাংলাদেশ সময় ভোর ৪টায় শুরু হবে ম্যাচটি। অপর ম্যাচে পাকিস্তান লড়বে আয়ারল্যান্ডের বিপক্ষে। এই ম্যাচ দিয়ে শেষ হবে একাদশ বিশ্বকাপের গ্রুপ পর্বের লড়াই। বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টায় শুরু হবে ম্যাচটি।

    ‘বি’ গ্রুপ থেকে ছয় ম্যাচের সবগুলো ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনালে চলে গেছে ভারত। গ্রুপের শীর্ষদল ভারত শেষ আটে লড়বে বাংলাদেশের বিপক্ষে। ১৯ মার্চ মেলবোর্নে অনুষ্ঠিত হবে ম্যাচটি। এই গ্রুপের দ্বিতীয় দল হিসেবে শেষ আটে উঠেছে দক্ষিণ আফ্রিকা। তারা চারটি ম্যাচ জিতেছে। তিনটি করে ম্যাচ জিতেও শেষ আটের টিকিট পেতে অপেক্ষায় আছে পাকিস্তান-আয়ারল্যান্ড। দুটি ম্যাচ জিতলেও কঠিন সমীকরণের বাঁকে পড়ে শেষ আটের আশা টিকে রয়েছে ওয়েস্ট ইন্ডিজের। রোববার দুটি ম্যাচ শেষ হলেই ঠিক হয়ে যাবে ‘বি’ গ্রুপের তৃতীয় ও চতুর্থ কোয়ার্টার ফাইনালিস্ট দল।

    ‘এ’ গ্রুপের চার কোয়ার্টার ফাইনালিস্ট অবশ্য আগেই ঠিক হয়ে গিয়েছিল। ইংল্যান্ডের বিরুদ্ধে বাংলাদেশের জয়েই ঠিক হয়ে যায় গ্রুপের সেরা চার দল। শনিবার ঠিক হলো গ্রুপের লাইনআপ। ছয় ম্যাচের সবকটি জিতে শীর্ষে নিউজিল্যান্ড। চারটি করে ম্যাচ জিতলেও রান রেটে শ্রীলঙ্কার চেয়ে এগিয়ে থেকে অস্ট্রেলিয়া দ্বিতীয় স্থানে গ্রুপ পর্ব শেষ করলো। শ্রীলঙ্কা তৃতীয় স্থানে রইল। আর তিন ম্যাচ জিতে গ্রুপের চতুর্থ দল হিসেবে শেষ আটে গেল বাংলাদেশ দল।

    দুই ম্যাচ জিতে ইংল্যান্ড পঞ্চম হয়েছে। কোয়ার্টার ফাইনালে উঠতে না পারায় গ্রুপ পর্ব শেষে দেশেও ফিরে গিয়েছে ইংলিশরা। প্রথমবার বিশ্বকাপে এসে একটি ম্যাচ জিতেছে আফগানিস্তান। তারা একটি ম্যাচ জিতে ষষ্ঠ হয়েছে। আর কোনো ম্যাচ না জেতা স্কটল্যান্ড রয়েছে গ্রুপের তলানীর সপ্তম স্থানে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here