Sunday 1st of November 2020 07:10:09 AM
Wednesday 11th of March 2015 07:47:04 PM

বিশাল ব্যবধানে স্কটল্যান্ডকে হারিয়েছে শ্রীলঙ্কা

ক্রিকেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বিশাল ব্যবধানে স্কটল্যান্ডকে হারিয়েছে শ্রীলঙ্কা

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১১মার্চঃ প্রায় ৭ ওভার বাকি থাকতেই ১৪৮ রানের বিশাল ব্যবধানে স্কটল্যান্ডকে হারিয়েছে শ্রীলঙ্কা।বুধবার হোবার্টের বেলেরিভ ওভালে টস জিতে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ৩৬৩ রান করে শ্রীলঙ্কা।জবাবে ব্যাট করতে নেমে ৪৩ ওভার এক বলে সবকটি উইকেট হারিয়ে স্কটল্যান্ড ২১৫ রান সংগ্রহ করে।

থিরিমান্নের বলে পেরেরা হাতে ক্যাচ হয়ে আউট হওয়ার আগে দলীয় সব্বোর্চ্চ ৬০ রান করেছেন প্রেসটন মমসেন। দিনের শুরুতে ৯ উইকেটে ৩৬৩ রান করে শ্রীলঙ্কা।

তবে শুরুটা ভাল ছিলনা তাদের। ম্যাচের ষষ্ঠ ওভারেই লাহিরু থিরিমান্নের উইকেট হারায় লংকানরা।ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসাবে টানা চার ম্যাচে শতক করেছেন সাঙ্গাকারা ।এরপর দিলশান-সাঙ্গাকারার ১৯৫ রানের জুটিতে বড় সংগ্রহের পথে দিকে এগিয়ে যায় শ্রীলঙ্কা।দিলশান করেন ১০৮ রান আর সাঙ্গাকার ব্যাট থেকে আসে ১২৪ রান।

চার শতকের রেকর্ড:এই খেলার মাধ্যমে ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে টানা চার ম্যাচে শতক করেছেন কুমার সাঙ্গাকারা।

আজ স্কটল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের টানা চতুর্থ শতক করে রেকর্ড গড়েন শ্রীলঙ্কার এই ব্যাটসম্যান।ওয়ানডেতে সাঙ্গাকারার এটি ২৫তম শতক, আর বিশ্বকাপে তার পঞ্চম শতক, যার চারটিই এলো এই বিশ্বকাপ থেকে।ফলে বিশ্বকাপের এক আসরে চারটি শতক পাওয়া প্রথম ব্যাটসম্যান হলেন তিনি।

আগের পাঁচটি ম্যাচের তিনটিতে জয় পেয়েছে শ্রীলঙ্কা।আফগানিস্তান, ইংল্যান্ড ও বাংলাদেশের সঙ্গে জিতলেও অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডের কাছে পরাজিত হয়েছে দলটি।ব্যাট করছেন স্কটিশ ফ্রেডি কোলম্যান

অন্যদিকে, আগের চারটি ম্যাচেই হেরেছে স্কটল্যান্ড।

পয়েন্ট তালিকায় দ্বিতীয়:এই খেলার মাধ্যমে পুল-এ পয়েন্ট তালিকায় দ্বিতীয় অবস্থানে উঠে এলো শ্রীলঙ্কা। ৬টি খেলায় ৪টিতে জিতে তাদের পয়েন্ট দাঁড়িয়েছে ৮।

১০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে নিউজিল্যান্ড।

সমান ৭ পয়েন্ট নিয়ে অস্ট্রেলিয়ার অবস্থান তৃতীয় আর রান রেটে পিছিয়ে থাকা বাংলাদেশের অবস্থান চতুর্থ।

শ্রীলঙ্কা ছাড়া এই গ্রুপের অন্য দলগুলোর আরো একটি করে খেলা বাকি রয়েছে।এরপর দিলশান-সাঙ্গাকারার ১৯৫ রানের জুটিতে বড় সংগ্রহের পথে দিকে এগিয়ে যায় শ্রীলঙ্কা। দিলশান করেন ১০৮ রান আর সাঙ্গাকার ব্যাট থেকে আসে ১২৪ রান।

চার শতকের রেকর্ড:এই খেলার মাধ্যমে ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে টানা চার ম্যাচে শতক করেছেন কুমার সাঙ্গাকারা।

আজ স্কটল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের টানা চতুর্থ শতক করে রেকর্ড গড়েন শ্রীলঙ্কার এই ব্যাটসম্যান।

ওয়ানডেতে সাঙ্গাকারার এটি ২৫তম শতক, আর বিশ্বকাপে তার পঞ্চম শতক, যার চারটিই এলো এই বিশ্বকাপ থেকে।

ফলে বিশ্বকাপের এক আসরে চারটি শতক পাওয়া প্রথম ব্যাটসম্যান হলেন তিনি।আগের পাঁচটি ম্যাচের তিনটিতে জয় পেয়েছে শ্রীলঙ্কা।

আফগানিস্তান, ইংল্যান্ড ও বাংলাদেশের সঙ্গে জিতলেও অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডের কাছে পরাজিত হয়েছে দলটি।অন্যদিকে, আগের চারটি ম্যাচেই হেরেছে স্কটল্যান্ড।

পয়েন্ট তালিকায় দ্বিতীয়:এই খেলার মাধ্যমে পুল-এ পয়েন্ট তালিকায় দ্বিতীয় অবস্থানে উঠে এলো শ্রীলঙ্কা। ছয়টি খেলায় চারটিতে জিতে তাদের পয়েন্ট দাঁড়িয়েছে আট।দশ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে নিউজিল্যান্ড।

সমান সাত পয়েন্ট নিয়ে অস্ট্রেলিয়ার অবস্থান তৃতীয় আর রান রেটে পিছিয়ে থাকা বাংলাদেশের অবস্থান চতুর্থ।

শ্রীলঙ্কা ছাড়া এই গ্রুপের অন্য দলগুলোর আরো একটি করে খেলা বাকি রয়েছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc