Wednesday 30th of September 2020 11:59:15 AM
Thursday 6th of February 2014 03:51:23 PM

বিরোধীরা সহিংসতার চেষ্টা করলেও সফল হতে পারেনিঃপ্রধানমন্ত্রী

জাতীয়, বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বিরোধীরা সহিংসতার চেষ্টা করলেও সফল হতে পারেনিঃপ্রধানমন্ত্রী

আমারসিলেট24ডটকম,০৬ফেব্রুয়ারীঃ ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়ার অঙ্গীকার করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশকে আলোকিত করতে কাজ করছে সরকার। আজ বৃহস্পতিবার সকালে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ে কর্মকর্তাদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী এ কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, বিরোধী দলের নির্বাচন বানচালের ষড়যন্ত্র গণআন্দোলনের মধ্য দিয়ে জনগণ সফল হতে দেয়নি। নির্বাচনে ৪৬ শতাংশের বেশি ভোট দিয়েছে জনগণ। তিনি বলেন, বিরোধীরা দেশে সহিংসতার সৃষ্টি চেষ্টা করলেও সফল হতে পারেনি। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সচিবালয়ে জ্বালানি মন্ত্রণালয়ে এ  কথা বলেন। দীর্ঘ আড়াই বছর পর তিনি অফিস করতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ে যান।
প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে সচিবালয়ের ৬ নম্বর ভবনের নিচ থেকে লিফট পর্যন্ত লাল গালিচা বিছানো হয়। ওই লিফট দিয়েই প্রধানমন্ত্রী দ্বিতীয় তলায় তার জন্য প্রস্তুত রাখা ১২২ নম্বর কক্ষে যান। এসময় প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা তৌফিক-ই-এলাহী চৌধুরী, প্রতিমন্ত্রী নজরুল হামিদ বিপু ও বিদ্যুৎ সচিব মনোয়ার ইসলাম প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে স্বাগত জানান।
এদিকে টানা দ্বিতীয়বারের মতো সরকার প্রধানের দায়িত্ব গ্রহণের পর প্রধানমন্ত্রী ২৪ দিনের মাথায় এই প্রথম বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয়ে প্রথম অফিস করতে আসেন। তাছাড়া গত ৫ বছরে প্রধানমন্ত্রী ৩ বার বিদ্যুৎ মন্ত্রণালয়ে অফিস করেছেন। এর আগে সর্বশেষ এ মন্ত্রণালয়ে অফিস করেন ২০১১ সালের ৮ আগস্ট। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে আজ বৃহস্পতিবার সকাল থেকেই সচিবালয়ের নিরাপত্তা জোরদার করা হয়। ২০তলা ৬ নম্বর ভবনে থানা অন্য মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের পেছনের ফটক দিয়ে অফিসে ঢোকার ব্যবস্থা করা হয়। অন্যদিন ভবনের নিচে সচিবালয়ের গাড়ি রাখা হলে আজ সেখানে কোনো গাড়ি ছিল না। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে ৬ নম্বর ভবনের নিচতলার ক্যান্টিনটিও সকাল সাড়ে ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত বন্ধ রাখা হয়েছে। আর ভবনের নিচেই বসানো হয়েছে আর্চওয়ে।
অন্যদিকে প্রধানমন্ত্রী আজ জ্বালানি ও বিদ্যুৎ মন্ত্রণালয়ে অফিস করবেন বলে সম্মেলন কক্ষসহ পুরো মন্ত্রণালয় গত ৩ দিন ধরে ধুয়েমুছে পরিচ্ছন্ন করা হয়েছে। নতুন চেয়ার ও আসবাবপত্র দিয়ে সাজানো হয়েছে। একই সাথে ভবনের বিভিন্ন অংশে নতুনভাবে রঙও করা হয়। গতবারের মতো এবারও প্রধানমন্ত্রী গুরত্বপূর্ণ এ মন্ত্রণালয় নিজের হাতে রেখেছেন। তবে নতুন সরকারে জ্বালানি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন নসরুল হামিদ বিপু। যদিও মন্ত্রীর পদমর্যাদায় এ মন্ত্রণালয়ের বিষয়ে প্রধানমন্ত্রীর উপদেষ্টা হিসেবে রয়েছেন তৌফিক-ই-এলাহী।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc