Friday 25th of September 2020 07:36:33 PM
Friday 14th of March 2014 03:02:50 PM

বিমান নিখোঁজের পিছনে চীনের উইঘুর সন্ত্রাসীদের প্রতি সন্দেহ?

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বিমান নিখোঁজের পিছনে চীনের উইঘুর সন্ত্রাসীদের প্রতি সন্দেহ?

আমারসিলেট24ডটকম,১৪মার্চঃ মালয়েশীয় বিমানটি নিখোঁজ হওয়ার পেছনে চীনের উইঘুর সন্ত্রাসীদের হাত থাকতে পারে এমন একটা সন্দেহ ক্রমশ ঘণীভূত হচ্ছে। এই সন্দেহ সত্যি বলে প্রমাণিত হলে এটি হবে চীনের স্বার্থসংশ্লিষ্ট কোনো বিষয়ে উইঘুরদের বড় ধরনের আঘাত। তবে এই সন্দেহের পেছনে জোরালো কোনো ভিত্তি এখনও  নেই। আজ শুক্রবার টাইমস অব ইন্ডিয়ার বরাত দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যম এ তথ্য জানায়।নিখোঁজ হওয়ার ৬ দিনেও হদিস মেলেনি বিমানটির। এর মধ্যে তৈরি হয়েছে নানা ধরনের রহস্যের জাল। কেউ বলছেন, নিয়ন্ত্রণকক্ষের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার পর তাদের স্বজনদের ফোন বেজেছে। তবে কেউ ধরেননি। সিআইএ, এফবিআই ও মালয়েশিয় কর্তৃপক্ষ এর পেছনে সন্ত্রাসবাদ বা ছিনতাইয়ের আশঙ্কা উড়িয়ে দেয়নি। এ ছাড়া ইতালি ও অস্ট্রিয়ার ২ ব্যক্তির চুরি যাওয়া পাসপোর্টে ২ যাত্রীর টিকিটি কেনা হয়।চীন আশঙ্কা করছে, এর পেছনে দেশটির উইঘুর সন্ত্রাসীদের হাত থাকতে পারে।

কেননা বিমানের দুই-তৃতীয়াংশ যাত্রীই চীনের। তাই কোথাও না কোথাও এটা হতে পারে, তবে সন্ত্রসীরা কীভাবে বা কোথায় বিমানটি নিয়ে গেছে, এ সম্পর্কে চীন কিছু বলেনি।প্রসঙ্গত, জিনজিয়ান অঞ্চলের মুসলিম সন্ত্রাসী গোষ্ঠী উইঘুরকে নিয়মিত আর্থিক সহযোগিতা ও প্রশিক্ষণ দেয় পাকিস্তান।চলতি মাসের ১ তারিখ একদল হামলাকারী চীনের কুনমিং স্টেশনে অস্ত্র ও ছুরি নিয়ে হামলা চালায়। এতে ২৯ জন নিহত ও শতাধিক ব্যক্তি আহত হয়। চীনা কর্তৃপক্ষের দাবি, উইঘুর গোষ্ঠী জিহাদের অংশ হিসেবে এ সন্ত্রাসী হামলা চালিয়েছে। আর এ ঘটনার কয়েক দিনের মধ্যে বিমানটি নিখোঁজ হওয়ার পেছনে তাদের হাত থাকতে পারে বলে আশঙ্কা করছে চীন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc