Tuesday 29th of September 2020 05:15:09 PM
Monday 24th of March 2014 06:47:10 PM

বিমান তল্লাশিতে সন্দেহজনক বস্তু দেখার দাবি চীনের

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বিমান তল্লাশিতে সন্দেহজনক বস্তু দেখার দাবি চীনের

আমারসিলেট24ডটকম,২৪মার্চঃ চীনের বিমান ভারত মহাসাগরের দক্ষিণে সন্দেহজনক বস্তু দেখতে পেয়েছে বলে দাবি করা হয়েছে। মালয়েশিয়ার এয়ারলাইন্সের নিখোঁজ এমএইচ৩৭০ ফ্লাইট অনুসন্ধানে চীন স্যাটেলাইটের সাহায্যে ওই এলাকায় তল্লাশি চালাচ্ছিল। এ অভিযানে যোগ দিয়েছে আরো কয়েকটি দেশ।
দেশটির সরকারি বার্তা সংস্থা সিনহুয়া সোমবার এ কথা জানিয়ে বলেছে, অভিযানে অংশগ্রহণকারীরা তুলনামূলকভাবে বড়ো আকারের বস্তু দেখতে পেয়েছে। বিষয়টি ইতোমধ্যে অস্ট্রেলিয়াকে জানানো হয়েছে। এছাড়া সন্দেহজনক এসব বস্তু উদ্ধারে ভারত মহাসাগরের ওই অঞ্চলে ১০টি বিমান তাদের তৎপরতা শুরু করেছে।
ভারত মহাসাগরে তল্লাশি অভিযানে আগে থেকে যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়ার ছয়টি বিমান কাজ করছিল। তাদের সঙ্গে সোমবার চীনের দুটি সামরিক বিমান ও জাপানের দুটি বিমান যুক্ত হয়। এছাড়া ভারত মহাসাগরের দক্ষিণাংশে ৬৮ হাজার ৫শ বর্গ কিলোমিটার এলাকা জুড়ে যে অভিযান চলছে তাতে অস্ট্র্রেলিয়ার একটি নৌ জাহাজ ও চীনের কয়েকটি জাহাজও কাজ করছে।
চীনের বিমান ক্রুরা সন্দেহজনক বস্তু দেখার পর তা অস্ট্রেলিয়ান মেরিটাইম সেফটি অথরিটি (আমসা)কে জানানো হয়। আমসা পুরো তল্লাশি অভিযানে সমন্বয়ের কাজ করে যাচেছ।
আমসা এক বিবৃতিতে চীনের সন্দেহজনক বস্তু দেখার বিষয়টি তাদের জানানো হয়েছে উল্লেখ করে বলেছে, এসব বস্তু উদ্ধারে প্রচেষ্টা নেয়া হচ্ছে। তবে একইসঙ্গে সতর্ক করে বলা হয় খারাপ আবহাওয়ার কারণে উদ্ধার অভিযান ব্যাহত হতে পারে।
এদিকে তিন সপ্তাহ ধরে মালয়েশিয়ার নিখোঁজ বিমান সন্ধানে উত্তর পশ্চিম ও দক্ষিণ পশ্চিম এ দুটি এলাকা ভাগ করে তল্লাশি অভিযান চলছে। কিন্তু মালাক্কা প্রণালী ধরে উত্তর পশ্চিমে যে অভিযান চলছে সেখান থেকে এ পর্যন্ত কোন ধরণের তথ্য পাওয়া যায়নি। বরং দক্ষিণ পশ্চিম অংশ থেকে একাধিকবার সন্দেহজনক বস্তু চিহ্নিতের খবর এসেছে। ফলে তল্লাশি অভিযানে নজর ওই অঞ্চল ঘিরেই জোরদার করা হয়েছে।বাসস


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc