বিভিন্ন ট্রেডে ৩৭ হাজার মানুষকে প্রশিক্ষণ দিয়েছে বিসিক

    0
    2

    বিভিন্ন ট্রেডে ৩৭ হাজার মানুষকে প্রশিক্ষণ দিয়েছে বিসিক
    বিভিন্ন ট্রেডে ৩৭ হাজার মানুষকে প্রশিক্ষণ দিয়েছে বিসিক
    ঢাকা, ১৫ মে : বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন দেশের বিভিন্ন স্থানে স্থাপিত ১৫টি নৈপূণ্য বিকাশ কেন্দ্রের মাধ্যমে এ পর্যন্ত ২ হাজার ১৩৭টি প্রশিক্ষণ কোর্সের মাধ্যমে প্রায় ৩৭ হাজার জনকে প্রশিক্ষণ প্রদান করেছে। বিসিকের উর্ধ্বতন কর্তৃপক্ষ এ তথ্য জানায়। সূত্র জানায়, ৩ থেকে ৬ মাস মেয়াদী ইলেকট্রিক হাউজ ওয়ারিং, ফিটিং কাম মেশিন সপ প্রাক্টিসেস, রেফ্রিজারেটর এন্ড এয়ার কন্ডিশনার রিপেয়ারিং ও মোবাইল ফোন রিপেয়ারিং ট্রেডে প্রশিক্ষণ দেয়া হয়েছে।
    বিসিকের প্রযুক্তি ও সাব-কন্ট্রাক্টিং বিভাগের উদ্যোগে ‘নৈপুণ্য বিকাশ কেন্দ্রসমূহের প্রশিক্ষণ কর্যক্রমের মানোন্নয়ন’ স¤প্রতি এক কর্মশালা অনুষ্ঠিত হয়। এ কর্মশালায় ধারণাপত্র উপস্থাপন করেন বিসিকের পরিচালক (প্রযুক্তি) আবু তাহের খান। এতে বিসিকের পরিচালকসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
    অনুষ্ঠানে বিসিক চেয়ারম্যান বলেন, দেশের ক্ষুদ্র ও কুটির শিল্পের দ্রুত বিকাশে এবং নতুন কর্মসংস্থান সৃষ্টিতে মানবসম্পদ উন্নয়ন একান্ত প্রয়োজন। তিনি বিসিক পরিচালিত বিভিন্ন ট্রেডে বিভিন্ন দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কর্মসূচির গুরুত্ব তুলে ধরেন। তিনি সমাজের এবং দেশের স্বার্থে আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে কর্মশালা থেকে লব্দ অভিজ্ঞতা ও জ্ঞান শিল্প কারখানা স্থাপনের মাধ্যমে বাস্তবক্ষেত্রে কাজে লাগানোর জন্য কর্মশালায় অংশগ্রহণকারীদের প্রতি আহ্বান জানান।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here