বিভিন্ন অনিয়মের অভিযোগে ২৬৮ হজ এজেন্সির বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা

    0
    4

    হজের সময় মানবপাচারসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে ২৬৮টি হজ এজেন্সির বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে ধর্ম মন্ত্রণালয়। এর মধ্যে পাঁচটি হজ এজেন্সির বিরুদ্ধে ফৌজদারি মামলা করা হবে।
    আজ মঙ্গলবার বেলা সাড়ে তিনটার দিকে ধর্ম মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠক শেষে ধর্মবিষয়ক সচিব কাজী হাবিবুল আউয়াল এ খবর জানান।
    যেসব হজ এজেন্সির বিরুদ্ধে মামলা হবে, সেগুলো হলো: এয়ার ককস ইন্টারন্যাশনাল লিমিটেড (আজিজ কোঅপারেটিভ মার্কেট, ঢাকা ), সেন্ট্রাল ট্রাভেলারস (নয়াপল্টন, ঢাকা), এসবি আগা অ্যান্ড কোং (আগ্রাবাদ, চট্টগ্রাম), স্কাই কানেকশন (সিআর দত্ত লেন, চট্টগ্রাম) ও রব্বানি ওভারসিজ সার্ভিসেস (জিন্দাবাজার, সিলেট)।
    মামলা ছাড়াও ওই পাঁচ হজ এজেন্সির বিরুদ্ধে ১০ লাখ টাকা জরিমানা, জামানত বাজেয়াপ্ত ও হজ লাইসেন্স বাতিল করা হয়েছে। এ ছাড়া, মানবপাচারসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে ৩৫টি হজ এজেন্সিকে এক লাখ টাকা করে জরিমানা, ৫১টি হজ এজেন্সিকে দুই লাখ টাকা জরিমানা, ৩৫টি হজ এজেন্সিকে তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে। ধর্ম মন্ত্রণালয় জানায়, পাঁচটি হজ এজেন্সির লাইসেন্স স্থগিত ও জামানত কাটা হয়েছে। ছয়টি হজ এজেন্সির লাইসেন্স বাতিল, জামানত বাজেয়াপ্ত ও জরিমানা করা হয়েছে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here