Wednesday 30th of September 2020 04:24:13 PM
Tuesday 7th of January 2014 02:32:32 PM

বিবাহ-পূর্ব যৌন মিলন সব ধর্মীয়নীতি বিরোধীঃভারতীয় আদালত

আইন-আদালত, আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বিবাহ-পূর্ব যৌন মিলন সব ধর্মীয়নীতি বিরোধীঃভারতীয় আদালত

আমারসিলেট24ডটকম,০৭জানুয়ারীঃ কোনো ধর্মই বিবাহ-পূর্ব যৌন মিলনকে কখনোই সমর্থন করে না বলে দৃঢ়ভাবে জানিয়েছে ভারতের একটি আদালত। ভারতের রাজধানী নয়া দিল্লির এক আদালত বিবাহ-পূর্ব যৌন মিলনকে অনৈতিক এবং সব ধর্মীয় নীতি বিরোধী বলে অভিহিত করেছে। দিল্লির দ্রুত বিচার আদালতের বিচারক বীরেন্দ্র ভাট একটি ধর্ষণের মামলার রায় দেয়ার সময় সোমবার এ মন্তব্য করেছেন। তিনি বলেন, বিয়ের প্রতিশ্রুতি দিয়ে যদি কোনো মহিলাকে যৌন মিলনে প্রলুব্ধ করা হয় এবং পরবর্তীতে ওই ব্যক্তি সে মহিলাকে বিয়ে না করে তাহলে তাকে ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ করা যাবে না।
আদালত বলেছে, পূর্ণবয়স্ক, শিক্ষিত এবং অফিসে চাকরি করে এমন কোনো মহিলা যখন এ ধরণের প্রতিশ্রুতির পরিপ্রেক্ষিতে মিলিত হন তখন সে নিজ দায়িত্বে এবং এ জাতীয় সম্পর্কের সমূহ বিপদ বুঝেই এ কাজ করেন। এক্ষেত্রে মহিলার উপলব্ধি করা উচিত যে, তিনি এমন এক কাজে লিপ্ত হচ্ছেন যা কেবল অনৈতিক নয় বরং সব ধর্মীয় নীতিরও বিরোধী। বিশ্বের কোনো ধর্মই বিবাহ-পূর্ব যৌন মিলনকে সমর্থন করে না বলে রায়ে পরিষ্কার ভাষায় উল্লেখ করছেন ভারতের বিচারপতি বীরেন্দ্র ভাট।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc