Saturday 26th of September 2020 04:07:40 AM
Saturday 4th of May 2013 06:28:53 PM

বিপদে পড়লেই সরকারের সুর নরম হয় : খালেদা জিয়া

সাধারন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বিপদে পড়লেই সরকারের সুর নরম হয় : খালেদা জিয়া

বিপদে পড়লেই সরকারের সুর নরম হয় : খালেদা জিয়া

বিপদে পড়লেই সরকারের সুর নরম হয় : খালেদা জিয়া

ঢাকা, ০৪ মে : সাভারের রানা প্লাজা ট্রাজেডিতে হতাহতদের স্মরণ করে প্রধান বিরোধী দলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অভিযোগ করেছেন, সাভারে ভবন ধসের ঘটনায় উদ্ধার কাজে সরকার সম্পূর্ণ ব্যর্থ। তিনি বলেন, সরকার যদি আরো আগে পদক্ষেপ নিতো তাহলে আরো অনেক মানুষকে বাঁচানো সম্ভব হতো। সরকার নিহতদের হিসাব নিয়ে লুকোচুরি খেলছে বলেও তিনি মন্তব্য করেন। আজ শনিবার বিকেলে রাজধানীর শাপলা চত্বরে ১৮ দলীয় জোট আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিকেল ৫টা ১৮ মিনিটে বক্তব্যের শুরুতে সাভারে ভবন ধ্বসের ঘটনায় নিহদের মাগফেরাত কামনা ও আহতদের সুস্থতা কামনা করেন তিনি। এর আগে বিকেল পৌনে ৪টায় সমাবেশ স্থলে এসে পৌঁছান তিনি। মঞ্চে উঠে হাত নেড়ে উপস্থিত নেতাকর্মীদের শুভেচ্ছা জানান তিনি। নেতাকর্মীরাও হাত তালি ও স্লোগানে তাকে শুভেচ্ছা জানান।
সরকারের দুর্নীতি, তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহাল, রাজবন্দিদের মুক্তির দাবি, সাভার দুর্ঘটনায় জড়িত অপরাধীদের শাস্তি ও হতাহতদের আর্থিক সহায়তার দাবিতে এ সমাবেশ আয়োজন করে ১৮ দলীয় জোট। সমাবেশে সভাপাতিত্ব করেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকা মহানগরের আহ্বায়ক সাদেক হোসেন খোকা। সমাবেশ পরিচালনা করেন, দলের প্রচার সম্পাদক জয়নুল আবদিন ফারুক ও মহানগর সদস্য সচিব আব্দুস সালাম।
খালেদা জিয়া বলেন, সাভারে আহতরা ঠিকমতো চিকিৎসা পাচ্ছে না বলেও অভিযোগ করেন তিনি। এত হতাহতের পরও শোকের দিন সরকারি ছুটি কেন ঘোষণা করা হলো না- সরকারের কাছে এ প্রশ্ন রাখেন তিনি। এ প্রসঙ্গে তিনি বলেন, মুজিবুর রহমানের জন্ম ও মৃত্যুদিনে সরকারি ছুটি ঘোষণা করা হলেও সাভারে এতো লোক মারা গেল কিন্তু কেন ছুটি ঘোষণা করা হলো না। সরকার শোক দিবস ঘোষণা করলেও এ সময় সংসদের অধিবেশন ডাকায় কঠোর সমালোচনা করেন তিনি।
প্রধানমন্ত্রীর সংলাপের আহ্বান ইঙ্গিত করে তিনি বলেন, বিপদে পড়লেই সরকারের সুর নরম হয়। বর্তমান সরকারের শুধু বড় বড় কথাই আছে। আমরা চার বছর অনেক সহ্য করেছি। আমাদের ওপর হামলা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। আমাদের দলের মহাসচিব এখনো জেলে বলেও অভিযোগ করেন তিনি। তিনি বলেন, আমরা সমাবেশে ভাড়া করে লোক আনি না। আমাদের সমাবেশে এত টাকা খরচ হয় না। আমাদেরকে মানবতার কথা শেখাবেন না। সাভারে দুর্ঘটনার পর আমরাই প্রথমে ছুটে গিয়েছি। তিনি পদ্মা সেতু, হলমার্ক, শেয়ার মার্কেট, ডেসটিনির টাকা সাভারে দান করতেও আওয়ামী লীগের প্রতি আহ্বান জানান।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ড. খন্দকার মোশাররফ হোসেন, মাহবুবুর রহমান, আ স ম হান্নান শাহ, কামাল ইবনে ইউসুফ, হাফিজউদ্দিন আহমেদ, সেলিমা রহমান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ওসমান ফারুক, ইনাম আহমেদ চৌধুরী, আবদুল মান্নান, শামসুজ্জামান দুদু, মিজানুর রহমান মিনু, বরকত উল্লাহ বুলু, মাহবুব উদ্দিন খোকন প্রমুখ। এছাড়া বক্তব্য রাখেন জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি আবদুল কাদের ভুইয়া জুয়েল। সমাবেশে ছাত্রশিবির নেতারাও বক্তব্য রাখেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc