Wednesday 30th of September 2020 09:34:02 AM
Wednesday 19th of March 2014 12:07:04 PM

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ৪৮নারীঃআজ গ্যাজেট

জাতীয় ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ৪৮নারীঃআজ গ্যাজেট

আমারসিলেট24ডটকম,১৯মার্চঃ কোন ধরনের প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় ১০ম জাতীয় সংসদে সংরক্ষিত মহিলা আসনে ৪৮জন নারী প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। ফলে আজ বুধবারই নির্বাচিতদের নামের তালিকা গ্যাজেট আকারে প্রকাশ করবে নির্বাচন কমিশন (ইসি)।এর আগে কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী গতকাল মঙ্গলবার বিকেল ৫টা পর্যন্ত ছিল ১০ম জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময়। আর তারও গত ৯ মার্চ ৫০ জন প্রার্থী মনোয়নপত্র দাখিল করেন। ১১ মার্চ যাচাই-বাছাই শেষে ৪৮ জন প্রার্থীর মনোয়নপত্র বৈধ বলে ঘোষণা করে ইসি।

যাচাই-বাছাইয়ে বিল খেলাপের দায়ে আওয়ামী লীগের সাবিহা নাহার বেগম ও জাতীয় পার্টির খোরশেদ আরা হক এর মনোনয়নপত্র বাতিল করে কমিশন। এ দুই প্রার্থী ওই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করলে কমিশন তাদের আপিল আবেদন খারিজ করে দেয়। ফলে আবারও দুই আসনের জন্য তফসিল ঘোষণা করবে কমিশন। যা সংরক্ষিত মহিলা আসনের ইতিহাসে প্রথম ঘটনা।
ইসি সচিবালয়ের সহকারী সচিব মো. ফরহাদ হোসেন এবিনিউজকে জানান, নির্বাচিতদের গেজেট প্রকাশের সময় থেকে ২১ কার্যদিবসের মধ্যে বাকি দুই আসনের নির্বাচন করার বিধান রয়েছে। তিনি বলেন, মঙ্গলবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে কোন প্রার্থী তার প্রার্থিতা প্রত্যাহার না করায় ৪৮ প্রার্থীকেই নির্বাচিত ঘোষণা করবে কমিশন এবং বুধবার নির্বাচিত প্রার্থীদের গেজেট প্রকাশ করবে ইসি।
৪৮ নারী প্রার্থী হলেন- আওয়ামী লীগের মোছাম্মাৎ সেলিনা জাহান লিটা, সফুরা বেগম, হোসনে আরা লুৎফা ডালিয়া, উম্মে কুলসুম স্মৃতি, বেগম আক্তার জাহান, সেলিনা বেগম, সেলিনা আক্তার বানু, লায়লা আরজুমান বানু, শিরিন নাঈম, কামরুল লায়লা জলি, হেপী বড়াল, রিফাত আমিন, নাসিমা ফেরদৌসী, লুৎফা নেছা, মমতাজ বেগম, তারানা হালিম, মনোয়ারা বেগম, মাহজাবিন খালেদ, ফাতেমা জোহরা রাণী, দিলারা বেগম, ফাতেমা তুজ্জহুরা, ফজিলাতুন নেছা ইন্দিরা, পিনু খান, সানজিদা খানম, নিলুফার জাফর উল্লাহ, রোকসানা ইয়াসমিন ছুটি, নাভানা আক্তার, আসমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, শামছুন নাহার বেগম, ফজিলাতুন নেসা বাপ্পী, ওয়াসিকা আয়শা খান, জাহান আরা বেগম সুরমা, ফিরোজা বেগম চিনু, আমিনা আহমেদ, সাবিনা আক্তার তুহিন, রহিমা আক্তার, হোসনে আরা বেগম ও কামরুন নাহার চৌধুরী।
এছাড়া বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির হাজেরা খাতুন, জাসদের লুৎফা তাহের। স্বতন্ত্র জোটের কাজী রোজী, নুরজাহান বেগম মুক্তা ও উম্মে রাজিয়া কাজল। পক্ষান্তরে জাতীয় পার্টির বেগম নুর-ই-হাসনা লিলি চৌধুরী, মাহজাবীন মোরশেদ, মেরিনা রহমান, শাহনারা বেগম ও রওশন আরা মান্নান।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc