বিধ্বস্ত মালয়েশিয়ান বিমানে বাংলাদেশী নাগরিক নেই

    0
    4

    আমারসিলেট24ডটকম,০৮মার্চঃ মালয়েশিয়া এয়ারলাইন্স জানিয়েছে, কুয়ালালামপুর থেকে বেইজিংগামী তাদের বোয়িং ৭৭৭-২০০ বিমান শনিবার ভোরের দিকে নিখোঁজ হয়েছে।এয়ারলাইন্স কর্তৃপক্ষ বিমানটির যাত্রীদের নিকটাত্মীয়দের কাছে এ বিমান নিখোঁজ হওয়ার কথা জানিয়েছে।
    এএফপি বিমান কর্তৃপক্ষের বরাত দিয়ে জানায়, এমএইচ ৩৭০ বিমানটি কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাওয়ার প্রায় দু’ঘন্টা পর স্থানীয় সময় রাত ২টা ৪০ মিনিটে (গ্রিনিচ সময় শুক্রবার ১৮৪০) নিখোঁজ হয়। স্থানীয় সময় সকাল সাড়ে ছয়টার দিকে বিমানটি বেইজিংয়ে পৌঁছানোর কথা ছিল। ভিয়েতনামের আকাশে ঢোকার পর বিমানটির আর হদিস পাওয়া যায়নি।
    বিমানটিতে দু’টি শিশুসহ ১৩টি দেশের ২২৭ জন যাত্রী ও ১২জন ক্রু ছিল। চীনের রাষ্ট্রীয় টেলিভিশন জানায়, বিমানটি  চীনের সীমানায় প্রবেশ করে নি। এই বিমানে ১৬০ জন চীনা যাত্রী ছিল বলে ধারণা করা হচ্ছে।

    আজ শনিবার এয়ারলাইনস কর্তৃপক্ষের দেয়া তালিকার বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে। মালয়েশিয়ান এয়ারলাইনসের বিধ্বস্ত হওয়া বিমানে কোনো বাংলাদেশী নাগরিক নেই।
    মালয়েশিয়ান এয়ারলাইনস কর্তৃপক্ষ জানায়, বিমানটিতে যাত্রী হিসেবে চীনের ১৫২ জন, মালয়েশিয়ার ৩৮ জন, ইন্দোনেশিয়ার ১২ জন, অস্ট্রেলিয়ার সাতজন, আমেরিকার তিনজন, ফ্রান্সের তিনজন, নিউজিল্যান্ডের দুজন, ইউক্রেনের দুজন, কানাডার দুজন, ইতালির একজন, তাইওয়ানের একজন, নেদারল্যান্ডসের একজন ও অস্ট্রিয়ার একজন নাগরিক ছিলেন। এ ছাড়া যাত্রীদের সঙ্গে একটি মার্কিন ও একটি চীনা শিশুও ছিল।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here