Saturday 11th of July 2020 07:25:38 PM
Thursday 2nd of May 2019 06:50:58 PM

বিদ্যুৎ ও জ্বালানী খ্যাতে বিনিয়োগ করতে আগ্রহী সৌদিআরব 

অর্থনীতি-ব্যবসা, আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বিদ্যুৎ ও জ্বালানী খ্যাতে বিনিয়োগ করতে আগ্রহী সৌদিআরব 

মিজানুর রহমান,সৌদিআরবঃ সৌদি আরবের রাষ্ট্রায়ত্ত্ব তেল-গ্যাস ও পেট্রোলিয়াম কোম্পানি সৌদি আরামকো এবং অ্যাকওয়া পাওয়ার বাংলাদেশে বিদ্যুৎ ও জ্বালানি খাতে বিনিয়োগ করতে আগ্রহ প্রকাশ করেছে।
মঙ্গলবার বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান কাজী মোঃ আমিনুল ইসলামের সাথে বিডা কার্যালয়ে সৌদি আরামকো এবং অ্যাকওয়া পাওয়ারের একটি যৌথ প্রতিনিধিদল সাক্ষাৎকালে এ আগ্রহের কথা প্রকাশ করে। সৌদি আরামকোর বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার জুলিও সি হ্যাসেলমেয়ার মোজেস এবং অ্যাকওয়া পাওয়ারের বিজনেস ডেভেলপমেন্ট ডিরেক্টর আইয়্যাদ আল-আমরি জানান, কোম্পানিদ্বয় যৌথ উদ্যোগ ও বিনিয়োগে বাংলাদেশে ৫০০ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন নবায়নযোগ্য জ্বালানি সৌরবিদ্যুৎ এবং এলএনজি (তরলীকৃত প্রাকৃতিক গ্যাস) উৎপাদন ও সরবরাহ করতে আগ্রহী। সম্প্রতি সৌদি আরবের বাণিজ্য ও বিনিয়োগ বিষয়ক মন্ত্রী এবং অর্থ ও পরিকল্পনামন্ত্রীর নেতৃত্বে উচ্চ পর্যায়ের প্রতিনিধিদলের সফরের ধারাবাহিকতায় এই দুটি কোম্পানির প্রতিনিধিবৃন্দ বাংলাদেশ সফর করেন এবং বিনিয়োগের আশা ব্যক্ত করেন।
জুলিও সি হ্যাসেলমেয়ার মোজেস বলেন, ‘গত কয়েক বছরে যোগাযোগ ও পরিবহণ, বিদ্যুৎ, জ্বালানি, তথ্যপ্রযুক্তি প্রভৃতি খাতের দ্রুত উন্নয়নের ফলে বাংলাদেশে এখন বিনিয়োগের অত্যন্ত সুবিধাজনক পরিবেশ বিরাজ করছে। এরই ধারাবাহিকতায় আমরা বাংলাদেশে বিনিয়োগ করতে আগ্রহী।’
কাজী মোঃ আমিনুল ইসলাম বলেন, “বাংলাদেশ সরকার বিনিয়োগবান্ধব, শ্রমিক সহজলভ্য এবং অর্থনীতি স্থিতিশীল।” ডেমোগ্রাফিক ডিভিডেন্ড’ এর বদৌলতে আগামী ২৫-৩০ বছর বাংলাদেশের জনসংখ্যায় কর্মক্ষম যুবকের আধিক্য থাকবে, ফলে আরও দীর্ঘদিন বাংলাদেশের শ্রমবাজার সহজলভ্য থাকবে। তিনি একটি বন্ধুপ্রতীম রাষ্ট্র হিসেবে সৌদি আরবের এই দুই কোম্পানিকে স্বাগত জানান এবং বিডার পক্ষ থেকে সর্বাত্মক সহায়তার আশ্বাস দেন।

সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc