বিদ্যুতের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ

    0
    1

    আমারসিলেট24ডটকম,১৬মার্চঃ বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড আনিসুর রহমান মল্লিক বিদ্যুতের মূল্য বৃদ্ধির সরকারি সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানিয়ে বলেছেন, বিদ্যুৎখাতে সরকারের লুটপাট ও ভুলনীতির খেসারত জনগণ দেবে না। জনগণের উপর মূল্যবৃদ্ধির এই খড়গ চাপিয়ে দেওয়া চরম জনবিরোধী সিদ্ধান্ত।

    বিদ্যুতের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবিতে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে কমরেড মল্লিক একথা বলেন। আজ ১৫ মার্চ জাতীয় প্রেসক্লাবের সামনে ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগর সম্পাদক কমরেড কিশোর রায়ের সভাপতিত্বে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশের আগে পার্টির কেন্দ্রীয় কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাবের সামনে এসে সমাবেশে মিলিত হয়।

    সমাবেশে কমরেড আনিসুর রহমান মল্লিক সরকারের এই সিদ্ধান্তকে গণবিরোধীভুলআখ্যা দিয়ে অবিলম্বে এই সিদ্ধান্ত প্রত্যাহার করার আহ্বান জানিয়ে বলেন, এই সরকারের আমলে বিদ্যুতের উৎপাদন বাড়লেও রেন্টাল ও কুইক রেন্টাল পদ্ধতির স্বল্পমেয়াদী অথচ উচ্চ ব্যয়সম্পন্ন প্রক্রিয়ার মধ্য দিয়ে প্রকারান্তরে সরকার ভুল নীতিতেই এগিয়েছে। এতে করে একদিকে যেমন বিদ্যুৎ সংকটের স্থায়ী সমাধানের দিকে অগ্রসর হওয়া যায় নি, অপরদিকে লুটপাটকারী ব্যবসায়ীদের স্বার্থ রক্ষায় বিপুল পরিমাণ রাষ্ট্রীয় অর্থ ভর্তুকি দিতে হয়েছে। এ কারণেই বিদ্যুতের উৎপাদন খরচ বিপুল পরিমাণ বেড়ে গেছে। সরকারের এই ভুলনীতির খেসারত জনগণ দেবে না।

    সমাবেশে কমরেড মল্লিক আরো বলেন, বিদ্যুতের মূল্যবৃদ্ধি সংক্রান্ত সরকারি প্রস্তাবনার উপর যে গণশুনানী আয়োজন করা হয়েছিল, সেখানে কোনো পক্ষই মূল্য বৃদ্ধির পক্ষে মত দেয় নি। কিন্তু শুনানীর জনমতকে সম্পূর্ণভাবে উপেক্ষা করে একতরফাভাবে মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত কার্যকর করা হলো।সমাবেশে তিনি অবিলম্বে সরকারকে এই ভুল ও গণবিরোধী সিদ্ধান্ত থেকে সরে এসে বর্ধিত মূল্য প্রত্যাহারের আহ্বান জানান।

    সমাবেশে আরো বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য কমরেড কামরূল আহসান, ঢাকা মহানগর সম্পাদকমণ্ডলীর সদস্য কমরেড জাকির হোসেন রাজু, বাংলাদেশ যুব মৈত্রীর সাধারণ সম্পাদক সাব্বাহ আলী খান কলিন্স এবং বাংলাদেশ ছাত্র মৈত্রীর সাধারণ সম্পাদক তানভীর রুসমত। সমাবেশ পরিচালনা করেন ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগর সম্পাদকমণ্ডলীর সদস্য কমরেড মোস্তফা আলমগীর রতন।

     

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here