Wednesday 29th of January 2020 01:30:24 AM
Friday 27th of December 2019 12:46:20 AM

বিতর্কিত কাউকে মনোনয়ন দেওয়া হবে নাঃসেতুমন্ত্রী

জীবন সংগ্রাম, রাজধানী ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বিতর্কিত কাউকে মনোনয়ন দেওয়া হবে নাঃসেতুমন্ত্রী

ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে বিতর্কিত কাউকে মনোনয়ন দেওয়া হবে না ।

তবে নির্বাচন সুষ্ঠ  হবার ব্যাপারে ইতোমধ্যেই আশঙ্কা ব্যক্ত করে বিএনপি বলেছে তারা গণতন্ত্রের স্বার্থে এ নির্বাচনে অংশ নেবে।

বিএনপি নির্বাচনে ইভিএম ব্যবহারের ব্যাপারেও আপত্তি জানিয়ে আসছে। বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান টুকু বলেছেন, মেশিনের পেছনে মানুষটি যেখানে নিরপেক্ষ নয় সেখানে সুষ্ঠ নির্বাচন কী করে হবে!

এ প্রসঙ্গে স্থানীয় সরকার বিশেষজ্ঞ ড: তোফায়েল আহমেদ বলেছেন, ইভিএম এর  নিরপেক্ষ ব্যবহার নিশ্চিত করা গেলে সুষ্ঠ নির্বাচন ও দ্রুত ফল প্রকাশ সহজ হতে পারে।এদিকে, আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে এবার একটা পরিবর্তন হতে পারে বলে আশা প্রকাশ করেন জাতীয় পার্টির চেয়ারমান জিএম কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে কোনো বিতর্কিত প্রার্থীকে মনোনয়ন দেওয়া হবে না। দুই সিটিতে মেয়র পদে বিজয়ী হতে পারে জনপ্রিয় এমন প্রার্থীকেই মনোনয়ন দেওয়া হবে।

এ সময় ঢাকা সিটি করপোরেশন নির্বাচন নিরপেক্ষভাবে অনুষ্ঠিত করার জন্য সরকার সহযোগিতা করবে বলেও জানান সেতুমন্ত্রী।তিনি বলেন,‘ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষভাবে করতে নির্বাচন কমিশনকে সরকারের পক্ষ থেকে সব ধরনের সহায়তা করা হবে। সরকার ও সরকারি দল সিটি নির্বাচনে কোনো হস্তক্ষেপ করবে না।’

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র পদে নির্বাচনের জন্য দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বর্তমান মেয়র সাঈদ খোকন। আজ বৃহস্পতিবার বেলা পৌনে একটার দিকে ঢাকার ধানমন্ডির ৩ নম্বরে অবস্থিত আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে তিনি ফরম সংগ্রহ করেন।

এর আগে গতকাল বুধবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজি মোহাম্মদ সেলিম ও আওয়ামী লীগের স্থানীয় নেতা নাজমুল হক মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

আসন্ন ঢাকা সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে গতকাল থেকে সমর্থন ফরম বিক্রি শুরু করেছে বিএনপি। গতকাল দুই সিটির আগ্রহী কাউন্সিলর প্রার্থীরা নয়াপল্টনস্থ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি অফিস থেকে দলীয় সমর্থণ ফরম সংগ্রহ করেন। প্রথম দিনে দুই সিটিতে মোট ১২৪ জন ফরম কিনেছেন। এর মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনে ৬৪ জন এবং দক্ষিণে কিনেছেন ৬০ জন। প্রথম দিনে বিএনপির কোন মেয়র প্রার্থী দলীয় মনোনয়ন ফরম কেনেননি।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc