Friday 14th of August 2020 11:45:18 AM
Sunday 17th of December 2017 09:02:28 PM

বিজয় দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধাদের নিয়ে আলোকচিত্র প্রদর্শনী

বৃহত্তর সিলেট, শিল্প-সাহিত্য ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বিজয় দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধাদের নিয়ে আলোকচিত্র প্রদর্শনী

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৭ডিসেম্বর,চুনারুঘাট প্রতিনিধিঃ হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার  ১০টি ইউনিয়ন ও পৌরসভায় বসবাসরত  বীরসৈনিকদের  স্মৃতির সংরক্ষণের লক্ষ্যে অালোকচিত্র বিষয়ক সংগঠন “চুনারুঘাট ফটোগ্রাফিক সোসাইটি” ও পদক্ষেপ গণপাঠাগারের যৌথ উদ্যোগে উপজেলা পরিষদের কেন্দ্রীয় শহীদ মিনারের প্রাঙ্গণে  হবিগঞ্জের মধ্যে এই প্রথম দুইদিনব্যাপী বীর সৈনিকদের আলোকাচিত্র প্রদর্শনী শুরু হয়েছে।
১৭ ডিসেম্বর বিকাল ৪ টায় সমাপনী অনুষ্ঠান শহীদ মিনারের প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। ১৬ ডিসেম্বর সকাল ১১টায় শহীদ মিনার প্রাঙ্গণে ফিতা কেটে শুভ উদ্বোধন করেন সাবেক কমান্ডার আব্দুল গফফার। এ সময় উপস্থিত ছিলেন সাহিত-সংস্কৃতির পরিষদের সাধারণ সম্পাদক বিদুৎ পাল, গণপাঠাগারের সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর মিলন, জলের গানের কর্ণধার ও সিপিএসের প্রধান  উপদেষ্টা  সাইফুল জার্নাল,সিসিটিএন পরিচালক মো নাসির উদ্দীন, চুনারুঘাট ফঠোগ্রাফিক সোসাইটি সভাপতি সোরাইজাম উৎপল সিংহ ও সাধারণ সম্পাদক এইচ আর আর আফজল, সহ-সাধারণ সম্পাদক আল মোসাফ্ফা নিপু, প্রচার ও প্রকাশা সম্পাদক অপুর্ব সিংহ, দপ্তর সম্পাদক রুবেল তালুকদার, বিভিন্ন স্থান থেকে আগত বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তান মো নুরুন্নবী, আতাউর রহমান  প্রমুখ।

এদিকে দুপুর ২ ঘটিকায় হবিগঞ্জ ৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনের সংসদ-সদস্য এডভোকেট মাহবুব আলী  বীর মুক্তিযোদ্ধাদের আলোকচিত্র দেখতে উপজেলা পরিষদ প্রাঙ্গণে শহীদ মিনারে আসেন। এ সময় তিনি ছবি দেখেন এবং আশেপাশে কয়েকজন বীরসৈনিকদের সাথে কথোপকথন করেন। পরিদর্শনকালে এডভোকেট মাহবুব আলী  বলেন, এটি ভালো উদ্যোগ। প্রতি বছর এটি করা হবে। বিকাল ৪ ঘটিকায় ইউএনও কাইজার মোহাম্মদ ফারাবী শহীদ মিনারে সংগৃহীত বীরসৈনিকদের আলোকচিত্র পরিদর্শন করেন।

এ সময় সিপিএসের সদস্যদের সাথে কথা বলেন। সারাদিনব্যাপি আলোকচিত্র প্রদর্শনীতে বিপুল উৎসাহ উদ্দীপনায়  চুনারুঘাটের  বীরসৈনিকরা শহীদ মিনারের এসে  নিজেদের ছবি দেখেন আবার অন্যদেরও ঢেকে নিয়ে এনেছেন।  বীরসৈনিকদের আলোকচিত্র প্রদর্শনী দেখতে জনসাধারণগণ ভরপুর ছিল।
জীবিত বীরসৈনিকদের ছবি দেখে অনেকই  মৃত যুক্তিযোদ্ধা সন্তানরা তাদের বাবা  ছবি নিয়ে আসেন এবং পরে সেগুলো আলোকচিত্রে প্রদর্শনীতে টাঙ্গিয়ে দেওয়া  হয় । আবার অনেকে মৃত মুক্তিযোদ্ধার  ছবি দিবেন বলে জানান। এদিকে সিপিএসের সদস্যরাও  ছবি  টাঙ্গানো হবো বলে জানানো হয়। ৭ জন অভিভাবক তাদের সন্তানদের কে  আলোকচিত্র প্রদর্শনী বীরসৈনিকদের ছবি দেখাচ্ছেন এমন সময় কথোপকথনের তারা বলেন, সিপিএস ও পিজিপি’র একটি  ভালো উদ্যোগ নিয়েছে।

শিশুরা চুনারুঘাটের মুক্তিযোদ্ধাদের ছবি মাধ্যমে দেখতে পেলো। এই প্রদর্শনীটা  প্রতি বছরে ১৬ ডিসেম্বর যেনো হয়। সিপিএসের সুত্রে জানা যায়, এ পর্যন্ত ২২০ টি ছবি সংগ্রহ করা হয়েছে। এ মধ্যে ২ জন মারা গেছেন। এদিকে সময় সংক্ষিপ্ত থাকায় মৃত মুক্তিযোদ্ধাদের ছবি সংগ্রহে করা যায় নি । তাদের ছবি সংগ্রহে অচিরেই  শুরু হবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc