Wednesday 23rd of September 2020 08:58:04 AM
Monday 6th of May 2013 08:20:23 PM

বিজ্ঞানীরা শান্তি ও উন্নয়নে অবদান রাখবেন : প্রধানমন্ত্রী

সাধারন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বিজ্ঞানীরা শান্তি ও উন্নয়নে অবদান রাখবেন : প্রধানমন্ত্রী

বিজ্ঞানীরা শান্তি ও উন্নয়নে অবদান রাখবেন : প্রধানমন্ত্রী

বিজ্ঞানীরা শান্তি ও উন্নয়নে অবদান রাখবেন : প্রধানমন্ত্রী

ঢাকা, ০৬ মে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ইসলামী গবেষকদের গবেষণা বিশ্বের বিজ্ঞান-প্রযুক্তির উন্নয়ন ও শান্তি-উন্নয়ন বৃদ্ধিতে ব্যাপক ভূমিকা রাখবে। মুসলিম বিশ্বের কল্যাণের পাশাপাশি বাংলাদেশও এ সম্মেলন থেকে উপকৃত হবে। আজ সোমবার সকালে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে ৪ দিনব্যাপী এ সম্মেলনের অংশ হিসাবে ইসলামি সম্মেলন সংস্থার (ওআইসি) সহযোগী সংস্থা ইসলামিক ওয়ার্ল্ড একাডেমী অব সায়েন্স (আইএএস) -এর ১৯তম আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধনকালে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। গতকাল রবিবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে ৪ দিনব্যাপী এ সম্মেলনের কার্যক্রম শুরু হয়েছে। এবারের সম্মেলনের প্রতিপাদ্য বিষয় হলো বিজ্ঞান, প্রযুক্তি ও উদ্ভাবনের মাধ্যমে মুসলিম বিশ্বে আর্থ-সামাজিক উন্নয়ন অর্জনদ।
অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, বর্তমান তথ্যপ্রযুক্তির যুগে বিজ্ঞানের নতুন নতুন গবেষণা ও উদ্ভাবন আর্থ-সামাজিক উন্নয়নে ভূমিকা রাখছে। ইসলামিক ওয়ার্ল্ড একাডেমী অব সায়েন্স ও এর গবেষক-বিজ্ঞানীদের এ ক্ষেত্রে আরও অবদান রাখারও আহ্বান জানান প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও বলেন, ওআইসির অঙ্গপ্রতিষ্ঠান হিসেবে এ প্রতিষ্ঠানের কার্যক্রমের প্রশংসনিয়। ওআইসিভুক্ত দেশগুলোর বিজ্ঞানী-গবেষকদের ৪ দিনের এ সম্মেলনের আলোচনা, গবেষণা উপস্থাপন ও বিনিময়সহ সার্বিক কার্যক্রম মুসলিম বিশ্বকে আরো সমৃদ্ধ করবে। 
ওআইসির মহাসচিব অধ্যাপক একমেলেদ্দিন ইহসানোগলু উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন। এ সম্মেলনে যোগ দিতে ২৪ ঘণ্টার এক ঝটিকা সফরে সোমবার ঢাকা এসেছেন ওআইসির মহাসচিব অধ্যাপক একমেলেদ্দিন ইহসানোগলু। বাংলাদেশের সঙ্গে ওআইসির সম্পর্কোন্নয়নে বিশেষ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার জন্য মহাসচিব একমেলেদ্দিনকে সন্ধ্যায় বাংলাদেশ মৈত্রী পদক দেয়া হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

 


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc