Saturday 31st of October 2020 02:15:11 PM
Saturday 20th of June 2015 06:14:54 PM

বিজিবি সদস্য অপহরণের ঘটনা জাতির জন্য লজ্জারঃবিএনপি

রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বিজিবি সদস্য অপহরণের ঘটনা জাতির জন্য লজ্জারঃবিএনপি

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২০জুনঃ বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের নাফ নদী থেকে বিজিবি সদস্য অপহরণের ঘটনা জাতির জন্য লজ্জার বলে মন্তব্য করেছেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন। তিনি বলেন, “বিজিবির নায়েক আব্দুর রাজ্জাককে মিয়ানমারের সীমান্ত রক্ষী বাহিনী বিজিপি ধরে নিয়ে গেছে। লুঙ্গি পরিহিত নায়েক রাজ্জাককে হাতকড়া পড়া ছবি ছাপা হয়েছে সেদেশের পত্রিকায়। এ চিত্র দেখে লজ্জায় আমাদের মাথা হেট হয়ে আসে।”

আজ (শনিবার) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে আসাদুজ্জামান রিপন এসব কথা বলেন। তিনি আরও বলেন, “বিরোধীদলের আন্দোলন চলার সময়ে বিজিবির মহাপরিচালক আব্দুল আজিজ বলেছিলেন, অস্ত্র থাকে কেন? এটা ব্যবহার করার জন্য। আমরাও বিশ্বাস করি, অস্ত্রের ব্যবহার করতে হয় আইনগতভাবে। কিন্তু অস্ত্র হাতে থাকার পরও বিজিবি সদস্যরা অপহৃত হয়। এটা যাতে ভবিষ্যতে না হয়, সেজন্য বিজিবিকে পেশাগতভাবে আরও সক্ষমতা অর্জন করতে হবে।”

ড. রিপন বলেন, “দেশের সংঘাত ও রাজনৈতিক অসহিষ্ণুতার সংস্কৃতি থেকে বের হয়ে আমরা রাজনীতিতে সৌহার্দ্য ভ্রাতৃত্ব প্রতিষ্ঠা করতে চাই। রমজান উপলক্ষে আমরা সরকারের কাছে আবেদন জানিয়েছিলাম দলের কারাবন্দি নেতাকর্মীদের মুক্তি দিতে। কিন্তু সরকার আমাদের আহ্বানে সাড়া না দেওয়ায় আমরা ব্যথিত।”

তিনি আরো বলেন, “সরকার বিরোধী আন্দোলনকে কেন্দ্র করে বিরোধী দল ও সরকার মুখোমুখি অবস্থানে চলে গিয়েছিল। দেশে একটি রাজনৈতিক সংঘর্ষ ও অসহিষ্ণুতার পরিবেশ তৈরি হয়েছিল। সরকার রাষ্ট্রীয় শক্তি দিয়ে আন্দোলন কার্যত স্তব্ধ করে দিয়েছে। তারা এতে সফলও হয়েছে।”

বিএনপির এ মুখপাত্র আরও বলেন, “এখনও সময় শেষ হয়ে যায়নি। দেশের রাজনৈতিক অস্থিরতা ও বিরোধিতার খাতিরে বিরোধিতা থেকে আমরা এখনও বের হতে পারি। আমার আশা করবো সরকার দেশে রাজনৈতিক সৌহার্দে্যর সংস্কৃতি চালু করতে অবিলম্বে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সকল কারাবন্দি নেতাকর্মীদের মুক্তি দেবে।”

নিত্যপণ্যের দাম সহনীয় রাখতে কার্যকরি ব্যবস্থা নেয়ার দাবি জানিয়ে তিনি আরো বলেন, পবিত্র রমজান সামনে রেখে ভেজাল বিরোধী অভিযান শুরু করতে হবে। রোজা শুরু হলেই বাজারে জিনিস পত্রের দাম বেড়ে যায়। রোজাদারদের রোজাকে সহজ করতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানাই- দ্রব্যমূল্য মানুষের নাগালের মধ্যে রেখে সহযোগিতা করুন।ইরনা


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc