Friday 30th of October 2020 09:48:05 AM
Thursday 25th of June 2015 10:12:11 PM

বিজিবির নায়েক আবদুর রাজ্জাক ৮ দিন পর আজ দেশে ফিরেছেন

বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বিজিবির নায়েক আবদুর রাজ্জাক ৮ দিন পর আজ দেশে ফিরেছেন

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৫জুনটেকনাফ থেকে অপহৃত বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) নায়েক আবদুর রাজ্জাক ৮ দিন পর আজ দেশে ফিরেছেন। সন্ধ্যা সাড়ে ছয়টায় কক্সবাজারের টেকনাফ স্থলবন্দর দিয়ে বিজিবির একটি দল তাকে নিয়ে দেশে পৌঁছায়। বর্তমানে তিনি বিজিবির টেকনাফ ক্যাম্পে রয়েছেন। টেকনাফে পৌঁছার পর আবদুর রাজ্জাক আল্লাহর প্রতি অশেষ কৃতজ্ঞতার কথা জানান। এ ছাড়া তিনি প্রধানমন্ত্রী, বিজিবিকেও ধন্যবাদ জানান।

আজ (বৃহস্পতিবার) দুপুরে মিয়ানমারের মংডু টাউনশিপে বিজিবি ও বিজিপির মধ্যে এক পতাকা বৈঠক শেষে তাকে হস্তান্তর করা হয়। একইসঙ্গে অপহরণের সময় আবদুর রাজ্জাকের সঙ্গে থাকা অস্ত্র ও গুলিও ফেরত দেয়া হয়েছে বলে জানিয়েছে বিজিবির একটি সূত্র।

এর আগে আজ সকাল সাড়ে ১০টার কিছু পরে মিয়ানমারের মংডুতে অপহৃত নায়েক আবদুর রাজ্জাককে ফেরত দিতে বিজিপির সঙ্গে বিজিবির পতাকা বৈঠক শুরু হয়। বৈঠকে সাত সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদলে নেতৃত্ব দেন টেকনাফ বিজিবির ৪২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আবু জার আল জাহিদ। মিয়ানমারের পক্ষে সে দেশের নয় সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দেন লেফটেন্যান্ট কর্নেল থি হান।

এদিকে, বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ বলেছেন, কোনো রকম শর্ত ছাড়াই বিজিবির নায়েক আবদুর রাজ্জাককে মিয়ানমার ফেরৎ দিয়েছে। নায়েক রাজ্জাককে যে অভিযোগে বিজিপি অপহরণ করেছে তাও সত্য নয়। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে বিজিবির সদর দপ্তরে সংবাদ সম্মেলনে মহাপরিচালক একথা জানান।

গত ২৩ জুন বৈঠকে বসার সম্মতি জানিয়ে মিয়ানমারের সীমান্তরক্ষী পুলিশ (বিজিপি) বাংলাদেশকে চিঠি দেয়। এতদিন নায়েক আবদুর রাজ্জাককে ফেরত দেয়ার বিষয়ে নানা শর্ত আরোপ করে আসছিল মিয়ানমার সীমান্তরক্ষী পুলিশ।

১৭ জুন টেকনাফের দমমিয়া চেকপোস্টের বিপরীতে নাফ নদীর লালদিয়ায় টহল দেয়ার সময় একদল চোরাকারবারিকে ধাওয়া করেন বিজিবির সদস্যরা। একপর্যায়ে চোরাকারবারিরা বিজিবির আওতার বাইরে চলে যায়। এ সময় মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনীর সদস্যরা বিজিবির টহল দলের ওপর গুলি চালায়। এতে বিপ্লব নামের এক বিজিবির সদস্য গুলিবিদ্ধ হন। এ ঘটনায় নায়েক রাজ্জাক নাফ নদীতে পড়ে গেলে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনীর সদস্যরা তাঁকে ধরে নিয়ে যায়।

এর তিন দিন পর নায়েক রাজ্জাকের হাতকড়া পরা ছবি প্রকাশ করে বিজিপি। এর পর দফায় দফায় পতাকা বৈঠক ও রাজ্জাককে মুক্তি দেয়ার আহ্বান জানানো হলেও এতে সাড়া দেয়নি প্রতিবেশী দেশটি। সে সঙ্গে রাজ্জাকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার কথাও জানিয়েছিল তারা। এ নিয়ে ব্যাপক সমালোচনা শুরু হলে বিজিপি তাদের অবস্থান পরিবর্তন করে আবদুর রাজ্জাককে ফেরত দেয়া সিদ্ধান্ত নেয়।ইরনা


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc