Monday 28th of September 2020 12:15:26 PM
Wednesday 11th of December 2013 11:50:20 PM

বিচারপতির ভবনে আগুনঃজামায়াত নেতা গ্রেফতার

অপরাধ জগত, আইন-আদালত, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বিচারপতির ভবনে আগুনঃজামায়াত নেতা গ্রেফতার

আমারসিলেট24ডটকম,১১ডিসেম্বর,শাব্বির এলাহীমৌলভীবাজারের কমলগঞ্জে বাংলাদেশ সুপ্রীম কোর্টের আপিল বিভাগের জেষ্ঠ্যতম বিচারপতি এস, কে, সিন্হা (সুরেন্দ্র কুমার সিন্হা) এর বাসভবনে আগুন দিয়েছে দুবৃত্তরা। বুধবার ভোর সাড়ে ৫টায় একদল দুবৃত্ত বিচারপতি এস, কে, সিন্হার গ্রামের বাড়ি কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউনিয়নের তিলকপুর গ্রামে। সংখ্যালঘু মণিপুরী অধ্যুষিত এলাকায় আতংক বিরাজ করছে। এ ঘটনার পর থেকে বিচারপতির বাড়িতে পুলিশী নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এ ঘটনায় জড়িত সন্দেহে বুধবার দুপুরে পুলিশ এক জামায়াত নেতাকে গ্রেফতার করেছে।প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, দুর্বৃত্তরা বুধবার ভোর সাড়ে ৫টায় তিনটি মোটর সাইকেল ও ১টি সিএনজিযোগে এসে পেট্রোল ছিটিয়ে তার ঘরের বারান্দায় আগুন দেয় । এই সময় পথচারীরা চিৎকার দিলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। রাতে বসতঘরে একমাত্র অবস্থানরত বিচারপতির চাচী দেবী জানান, চিৎকার শুনে তিনি দ্রুত ঘুম থেকে উঠে এ অবস্থা দেখতে পান। পাশের ঘরে বিচারপতি এস, কে সিনহার ছোট ভাই নীলমনি সিংহ সহ অন্যান্য লোকজন সহকারে বালি, পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টাকালে কমলগঞ্জ উপজেলা সদর থেকে ফায়ার সার্ভিসের লোকজন এসে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুনে বারান্দার দু’টি প্লাস্টিক চেয়ার পুড়ে গেছে। ৪টি কাঠের দরজা-জানালায়ও আগুনে কিছুটা পোড়া দাগ রয়েছে। সকালে মৌলভীবাজার পুলিশ সুপার তোফায়েল আহম্মদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সকাল থেকে এলাকায় র‌্যাব ও পুলিশের টহল জোরদার করা হয়েছে। কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ নীহার রঞ্জন নাথ বলেন, তিনি সংবাদ পেয়ে ভোরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পুড়ে যাওয়া দু’টি প্লাস্টিক চেয়ার উদ্ধার করা হয়েছে। প্রত্যক্ষদর্শী বিচারপতি এস, কে, সিনহার ছোট ভাই নীলমনি সিনহা জানান, ভোর ৫টা ৩৫ মিনিটে তার স্ত্রী লক্ষী সিনহা প্রাত: ভ্রমনের জন্য উঠে দেখতে পারেন অন্ধকারের মাঝে একদল লোক পেট্রোল ও কেরোসিন ঢেলে আগুন লাগাচ্ছে। লক্ষী রানী চিৎকার দিলে বাড়ির ও আশপাশের বাড়ির মণিপুরী লোকজন এগিয়ে আসার পূর্বেই দুর্বৃত্তরা তিনটি মোটার সাইকেল ও একটি সিএনজি অটোরিক্সায় দ্রুত কমলগঞ্জের দিকে পালিয়ে যায়। প্রত্যক্ষদর্শীরা দুর্বৃত্তদের কাউনে চিনতে পারেননি বলে জানান।

            স্থানীয় লোকজন জানান, আগুন নিয়ে পালিয়ে যাবার সময় ৩টি মোটর সাইকেল ও সিএনজি যোগে দুবৃত্তরা পালিয়ে যায়। তবে কে বা কারা আগুন দিয়েছে তা কেউ বলতে না পারলেও জামায়াত-শিবির কর্মীরা নাশকতা সৃষ্টির জন্য এ ঘটনা ঘটাতে পারে বলে মনে করছেন স্থানীয় সচেতন মহল। ঘটনার সংবাদ পেয়ে মৌলভীবাজারের জেলা প্রশাসক মো: কামরুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) প্রকাশ কান্তি চৌধুরী, পুলিশ সুপার তোফায়েল আহমদ, কমলগঞ্জ ইউএনও মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞা, সহকারী পুলিশ সুপার মো: আশরাফুল ইসলাম, র‌্যাবের উর্ধ্বতন কর্মকর্তা, আলীনগর ইউপি চেয়ারম্যান ফজলুল হক বাদশা, উপজেলা আওয়ামীলীগ সম্পাদক অধ্যাপক রফিকুর রহমান প্রমুখ ঘটনাস্থল পরিদর্শন করেন।

            এ ঘটনায় কমলগঞ্জ থানার এসআই জিয়াউর রহমান বাদী হয়ে বুধবার দুপুরে অজ্ঞাতনামা কয়েকজনকে আসামী করে কমলগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন (মামলা নং ০৯, তাং ১১.১২.২০১৩)। মামলার তদন্তকারী কর্মকর্তা কমলগঞ্জ থানার ওসি (তদন্ত) মো: বদরুল হাসান বুধবার দুপুরে কমলগঞ্জ পৌর এলাকার ভানুগাছ বাজার থেকে জামায়াত নেতা আবু তালেব (৪২) কে সন্দেজনকভাবে গ্রেফতার করা হয়েছে। আটক আবু তালেব জামায়াতের সহযোগি সংগঠন শ্রমিক কল্যাণ ফেডারেশনের কমলগঞ্জ উপজেলা শাখার সেক্রেটারী।

আলাপকালে কমলগঞ্জ থানার ওসি নীহার রঞ্জন নাথ সমকালকে জানান, বিচারপতি এস, কে, সিনহার বাড়িতে পুলিশী নিরাপত্তা জোরদার করা হয়েছে। আলামত হিসাবে জলন্ত প্লাস্টিকের চেয়ারের অংশ বিশেষ, দুর্বৃত্তদের ফেলে যাওয়া একটি কিরিচ ও একটি প্লাষ্টিকের পাত্রের ঢাকানা জব্দ করা হয়েছে। তবে জোর তদন্ত চলছে।

            মৌলভীবাজারের পুলিশ সুপার তোফায়েল আহমদ জানান, রাতে এ এলাকায় টহল পুলিশ পাহারা ছিল। ভোরে টহল পুলিশ চলে যাওয়ার পর দুবৃত্তরা এই ঘটনা সংগঠিত করে। পুলিশ এ ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতারের চেষ্টা চালিয়ে যাচ্ছে। বিচারপতির বাড়িতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে নিরাপত্তা জোরদার করা হয়েছেও বলে  জানান


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc