Thursday 29th of October 2020 01:01:53 PM
Sunday 7th of June 2015 01:24:11 PM

রওশন ও খালেদার সাথে মোদীর সাক্ষাৎ বিকালে

জাতীয় ডেস্ক
আমার সিলেট ২৪.কম
রওশন ও খালেদার সাথে মোদীর সাক্ষাৎ বিকালে

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৭জুন: ঢাকা সফরের দ্বিতীয় দিনে সকালের কর্মসূচি শেষ করে সোনাগাঁও হোটেলে ফিরেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

পরে রোববার সকাল পৌনে ৯টার দিকে ঢাকেশ্বরী মন্দিরে পৌঁছান ভারতের প্রধানমন্ত্রী। সেখানে তাকে ফুল দিয়ে অভ্যর্থনা জানানো হয়। এ সময় প্রার্থনায় অংশ নেন তিনি। ঢাকেশ্বরী মন্দির দর্শন এবং প্রার্থনায় অংশ নেয়ায় পর মোদির হাতে স্মারক ও ক্রেস্ট তুলে দেয়া হয়। পরিয়ে দেয়া হয় উত্তরীয়। এরপর ৯টা ১০ মিনিটের দিকে মোদি যান রামকৃষ্ণ মিশনে। সেখানেও তাকে অভ্যর্থনা জানানো হয়। তিনি রামকৃষ্ণ মঠ ও মিশন দর্শন করেন। অংশ নেন প্রার্থনায়। সেখানেও তাকে একাধিক স্মারক ও ক্রেস্ট দেয়া হয়।

এরপরে সকাল পৌনে ১০টার আগে তিনি বারিধারায় দূতাবাসে পৌঁছে ভারতীয় হাইকমিশনের নতুন চ্যান্সারি কমপ্লেক্স উদ্বোধনে করেছেন। এসময় উপস্থিত ছিলেন মোদির সফরসঙ্গী ও দূতাবাসের কর্মকর্তারা। দূতাবাসে পৌঁছানোর পর মোদি প্রথমে একটি বকুলের চারা রোপণ করেন। এরপর দূতাবাসের চ্যান্সারি কমপ্লেক্সের উদ্বোধন করেন। এরপর বাংলাদেশ সরকারকে একটি অ্যাম্বুলেন্স প্রদান করেন তিনি। অ্যাম্বুলেন্সটি যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের চিকিৎসায় ব্যবহার করা হবে।

সকালের কর্মসূচি সেরে হোটেলে ফিরে যান মোদি সেখানে কিছুক্ষণ বিশ্রাম নেয়ার পর দুপুরে প্রেসিডেন্টে সঙ্গে সাক্ষাৎ করতে বঙ্গভবনে গিয়েছেন তিনি। প্রেসিডেন্ট আলহাজ্জ মোঃ আবদুল হামিদের দেয়া আমন্ত্রণে মধ্যাহ্ন ভোজে অংশ নেবেন।

দুপুরে ফিরে খানিকটা বিশ্রামের পর বিকেল ৩টায় হোটেল সোনারগাঁওয়ের সুরমা হলে সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের সঙ্গে মোদির বৈঠক অনুষ্ঠিত হবে। তারপর একে একে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ব্যবসায়ী নেতৃবৃন্দ হোটেল সোনারগাঁওয়ে এসে ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করবেন।

সন্ধ্যা ৬টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে রয়েছে নরেন্দ্র মোদির বিশেষ বক্তৃতা। সন্ধ্যা সাড়ে ৬টা থেকে ৭টা ৫০ মিনিট পর্যন্ত এ কর্মসূচিতে অংশ নেয়ার পরপরই তিনি নিজ দেশে ফেরার উদ্দেশে যাবেন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। সেখানে রাত ৮টা ১০ মিনিটে ভিভিআইপি টারমাকে তাকে বিদায় জানাতে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাত ৮টা ২০ মিনিটে ভারতীয় বিমানবাহিনীর বিশেষ প্লেনে করে ঢাকা ছাড়ার কথা রয়েছে নরেন্দ্র মোদির।ইরনা


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc