বিকল্প ব্যবস্থায় সিলেটের সঙ্গে রেল যোগাযোগ শুরু

    0
    5

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,০২এপ্রিল,নিজস্ব প্রতিবেদকঃ বিকল্প উপায়ে সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ শুরু হয়েছে। তবে যাত্রীদের দুর্ভোগের শেষ হয়নি।হবিগঞ্জের মাধবপুরস্থ ইটাখোলায় রেল ব্রিজ ধ্বসের কারণে তা বন্ধ হযেছিল।
    শনিবার (১ এপ্রিল) রাত থেকে সিলেট থেকে মাধবপুর উপজেলার নোয়াপাড়া স্টেশন পর্যন্ত এবং একই উপজেলার মনতলা থেকে ঢাকা- চট্টগ্রাম পর্যন্ত পৃথক ট্রেন আপডাউন করছে। ফলে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। নোয়াপাড়া- থেকে মনতলা পর্যন্ত প্রায় ৩৫ কিলোমিটার পর্যন্ত রাস্তা যাত্রীরা নিজ নিজ দায়িত্বে গিয়ে অপর ট্রেনে উঠতে বাধ্য হচ্ছেন।
    স্থানীয় এলাকাবাসী ও কয়েকজন যাত্রী জানান, এক ট্রেন থেকে নেমে আরেক ট্রেনে ওঠার মাঝখানের রাস্তায় চরম দুর্ভোগে পড়তে হচ্ছে। রাস্তাঘাট অপরিচিত হওয়ায় এবং পর্যাপ্ত যানবাহন না থাকায় এক স্টেশন থেকে অন্য স্টেশনে যেতে ভোগান্তিতে পড়ছেন তারা। আর ট্রেন নির্ধারিত সময়ে ছেড়ে যাওয়ায় অনেকেই ধরতে পারছেননা। ফলে তাদেরকে বিকল্প যানেই গন্তব্যে পৌঁছাতে হচ্ছে। এছাড়া স্থানীয় যানবাহনগুলোর চালকরাও সুযোগ বুঝে যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায় করছেন বলে অভিযোগ উঠেছে।
    এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ রেলওয়ে স্টেশন মাস্টার সাইফুল ইসলাম জানান, ‘বিকল্প ব্যবস্থায় ট্রেন চালু হওয়ার ফলে লোকাল যাত্রীরা আসা যাওয়ার সুযোগ পেয়েছে। যাত্রীদের ভোগান্তি হলেও রবিবার এবং সোমবার এভাবেই যাতায়াত করতে হবে। সোমবারের মধ্যে ব্রিজ চালু হবে। ফলে মঙ্গলবার সরাসরি সারাদেশের সঙ্গে যোগাযোগ স্থাপন করা হবে।’
    উল্লেখ্য বৃস্পতিবার সকালে জেলার মাধবপুর উপজেলার ইটাখোলা এলাকায় একটি ব্রিজ দেবে যাওয়ার ফলে সারাদেশের সঙ্গে সিলেটের যোগাযোগ বিচ্ছিন্ন ছিল।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here