Saturday 21st of September 2019 02:16:02 AM
Tuesday 20th of August 2019 06:46:45 PM

বিএসএফ‘র গুলিতে সিলেটেে গুলিবিদ্ধ-২,৪টি নৌকা আটক

বিশেষ খবর, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বিএসএফ‘র গুলিতে সিলেটেে গুলিবিদ্ধ-২,৪টি নৌকা আটক

রেজওয়ান করিম সাব্বির, জৈন্তাপুর প্রতিনিধিঃ সিলেটের লালাখাল সীমান্তের সারী নদীর বাংলাদেশ সীমার উপরিভাগে চোরাকারবারীরা নৌকা নিয়ে ভারতের অভ্যান্তরে প্রবেশ কালে ভারতের সীমান্তরক্ষী বাহিনীর ছোড়া গুলিতে দুই বাংলাদেশী আহত এ সময় চোরাই মাল সহ চারটি নৌকা আটক করে নিয়ে যায় ভারতীয় বাহিনী।

সিলেটের বিভিন্ন সীমান্ত দিয়ে গত কয়েক সপ্তাহ থেকে বাংলাদেশের চোরাকারবারীরা ভারতের বাজারে মটরের চাহিদা বেড়ে যাওয়ায় অধিক মুনাফা লাভের জন্য স্থানীয় কিছু অসাধু ব্যবসায়ী দেশের বিভিন্ন স্থান থেকে নিজেদের দোকানের চাহিদা দেকিয়ে মটর ক্রয় করে নিয়ে আসছে। বাংলাদেশী চোরাকারবারীরা এসব ব্যবসায়ীদের নিকট হতে উচ্চ মূল্যে মটর ক্রয় করে রাতের আধারে জৈন্তাপুর, গোয়াইনঘাট, কানাইঘাট সহ প্রতিটি উপজেলার সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করছে এসব মটর। মাজে মধ্যে সীমান্তরক্ষী বাহিনী লোক দেখানো কয়েকবস্তা মটর আটক করলেও তাদের অগোচরে প্রতিদিন সড়ক ও নৌ- পথে হাজার হাজার বস্তা মটর ভারতীয় চোরাকারবারীদের সাথে যৌগ সাজেশনে বাংলাদেশ থেকে ভারতে পাচার করে আসছে।

গত সোমবার দিবাগত রাত ২ টায় প্রতিদিনের মতো ফেরীঘাট নদীর খেয়াঘাটে ইঞ্জিল চালিত নৌকায় বোজাই করে সারী নদী দিয়ে লালাখাল বিজিবি ক্যাম্পের সম্মুখ হয়ে ভারতে প্রবেশকালে সীমান্ত পিলার ১৩শ এর ছাব পিলার ১/২ নিকটবর্তী তেলেঞ্জীবাড়ীর লালমিয়ার ঘাটে পৌছা মাত্র ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর বিএসএফ ছোড়া গুলিতে দুই বাংলাদেশী গুলিবিদ্ধ হয়। এ সময় চোরাকারবারীরা বিএসএফ এর তাড়া খেয়ে এদিক ওদিক ছোটাছুটি করে পালিয়ে যায় অনেকেই নদীতে ঝাপ দিয়ে প্রাণে রক্ষা পায়। চোরাকারবারীরা মটর বোজাই ইঞ্জিন নৌকা রেখে পারিয়ে গেলে বিএসএফ ৪টি নৌকা আটক করে ভারতের অভ্যান্তরে নিয়ে যায়, অপর একটি নৌকা চোরাকারবারীরা মটর সহ নদীতে ডুবিয়ে দেয়। আহতরা চোরাকারবারীরা হলেন উপজেলার নিজপাট ইউনিয়নের গোয়াবাড়ী গ্রামের মৃত আখলু মিয়ার ছেলে রুহুল মিয়া (৩৫), তার সহোদয় আজহার মিয়া (৩০)। আহতরা আতœগোপনে থেকে চিকিৎসা নিচ্ছে বলে এ প্রতিবেদককে জানান স্থানীয় বাসিন্দারা।
বিষয়টি জানতে লালাখাল বিজিবি ক্যাম্পের কোম্পানি কামান্ডার জানান গত রাত কয়েকটি নৌকা সারী নদী হয়ে ভারতের অভ্যান্তরে প্রবেশ করলে বিএসএফ গুলি ছুড়ে এতে কেউ আহত হলে আমাদের লোকজন তাদের খোজ নিতে এবং ক্যাম্পে নিয়ে আসতে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।
এ ব্যাপারে ১৯ ব্যাটালিওন এর সিও ল্যাফটেনেন্ট কর্ণেল সাঈদ এর সাথে মেবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি নিশ্চিত করে বলেন গত রাতে সীমান্ত এলাকার চোরাকারবারীরা মটর সহ নৌকা নিয়ে ভারতের অভ্যান্তরে প্রবেশ করলে ভারতের সিমান্তরক্ষী বাহিনী ৩ রাউন্ড গুলি ছুড়ে এ সময় চোরাকারবারী আহত হওয়ার ঘটনা শুনতে পেরেছি এখনো নিশ্চিত গতে পারিনি। আমাদের ক্যাম্পের জোয়ানরা আহতদের খোজ নিতে তৎপর রয়েছে। আমরা শুনেছি মটর সহ ৪ টি নৌকা ধরে নিয়ে গেছে যেহেতু তাদের সীমানায় এসব ঘটনা ঘটেছে আমাদের জানতে একটু সময় লাগবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc