Monday 18th of January 2021 07:18:00 AM
Saturday 29th of November 2014 03:27:53 PM

“বিএমপি” নামে নতুন দলের ঘোষণা ব্যারিস্টার নাজমুল হুদার

রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
“বিএমপি” নামে নতুন দলের ঘোষণা ব্যারিস্টার নাজমুল হুদার

আমারসিলেট24ডটকম,২৯নভেম্বরঃ বাংলাদেশ মানবাধিকার পার্টি (বিএমপি) নামে নতুন একটি রাজনৈতিক দলের ঘোষণা দিলেন বিএনপির বহিষ্কৃত নেতা ও সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা।
রাজধানীর তোপখানা রোডের মেহেরবা প্লাজায় নিজের আইনি চেম্বারে আজ শনিবার সকালে এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন। এসময় উপস্থিত ছিলেন বিএনএ’র ভাইস চেয়ারম্যান পরশ ভাসানী, রফিকুল ইসলাম আরজু, যুগ্ম-মহাসচিব কেএম বেলায়েত প্রমুখ।
নাজমুল হুদা ‘বাংলাদেশ জাতীয় জোট’ নামে একটি জোটও ঘোষণা করেছেন। তবে তাতে কোন কোন দল অন্তর্ভুক্ত হবে তা জানাননি আলোচিত-সমালোচিত এই নেতা।

লিখিত বক্তব্যে তিনি বলেন, নির্যাতিত অবহেলিত নিপীড়িত জনগণের অধিকার রক্ষায় অনেক মানবাধিকার সংগঠন থাকলেও স্বৈরাচারী সরকার সে অধিকার বাস্তবয়নে নির্বাক ও নিষ্ক্রিয় থেকেছে। কোনো কোনো ক্ষেত্রে হয়েছে মারমুখি। আইনের শাসন বলতে কিছু নেই। বরং আইনকেই আজ শাসকগোষ্ঠী শাসন করছে।

বিএনপিতে ফিরে যাওয়ার সম্ভাবনা বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নাজমুল হুদা বলেন, অসুস্থ রাজনীতির অংশ হতে চাই না। সুস্থ রাজনীতি করার চেষ্টা করবো। বিএনপি আগের নীতি থেকে সরে এসেছে। দলটি আবার সহিংস আন্দোলনের দিকে যাচ্ছে। সহিংসতা আমার নীতি বিরুদ্ধ। মাঝখানে কথা হয়েছিল শান্তিপূর্ণ আন্দোলন হবে। আবার তারা জ্বালাও-পোড়াও এর দিকে যাচ্ছে। এর সঙ্গে আমি থাকতে পারি না।
গত ৫ জানুয়ারির নির্বাচনের জন্য বিএনপিকে দায়ী করে দলটির প্রতিষ্ঠাতা স্থায়ী কমিটির এ সদস্য বলেন, কোটি কোটি মানুষ ভোট দেয়ার জন্য প্রস্তুতি ছিল। যদি বলি বিএনপি মানুষকে ভোট থেকে বঞ্চিত করেছ- তা কি ভুল হবে? আমি বার বার বলেছি বিএনপি ভুল করেছে। একের পর এক ভুল করতে করতে দলটির এখন দৈন্যদশা।
উল্লেখ্য,দলীয় শৃঙ্খলাবিরোধী কার্যকলাপের জন্য ২০১০ সালে তৎকালীন ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদাকে বহিষ্কার করেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এরপর তিনি গঠন করেন বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ)। পরবর্তী সময়ে তাকে বিএনএফ থেকেও বহিষ্কার করা হয়।
পরে গত মে মাসে তিনি গঠন করেন বাংলাদেশ ন্যাশনাল অ্যালায়েন্স-বিএনএ। তবে তাতেও তেমন সাড়া পাননি। গত ১ অক্টোবর গুজব ছড়ায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া নাজমুল হুদাকে ডেকেছেন। কিন্তু শেষ পর্যন্ত তিনি খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে পারেননি।

সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc