বিএনপি নেতা আ স ম হান্নান শাহ’র ইন্তেকাল

    0
    12

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,২৭সেপ্টেম্বরবিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ  ইন্তেকাল করেছেন ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। সিঙ্গাপুরে র্যাফেলস হার্ট সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) ভোরে তিনি মারা যান। তার ব্যক্তিগত সহকারী মো. ইউনুস বাবুল বিষয়টি সংবাদ মাধ্যমকে  নিশ্চিত করেছেন।
    এর আগে অসুস্থ হান্নান শাহকে উন্নত চিকিৎসার জন্য দ্রুত বিদেশে পাঠানোর সুপারিশ করেন চিকিৎসকরা। চিকিৎসকদের পরামর্শে গত ১১ সেপ্টেম্বর রাত ১২টায় এয়ার অ্যাম্বুলেন্সে করে হান্নান শাহকে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতাল থেকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হয়।
    গত ১৩ সেপ্টেম্বর দুপুরে সিঙ্গাপুরের র্যাফেলস হার্ট সেন্টারে ডা. অ্যালভিন এনজি’র নেতৃত্বে একদল চিকিৎসক হান্নান শাহ্’র সফল অস্ত্রোপচার করেন। তার হৃদযন্ত্রের ধমনীতে চারটি রিং বসানো (এনজিওপ্লাস্টি) হয়েছে বলে জানিয়েছিলেন হান্নান শাহ্’র ব্যক্তিগত সহকারী মো. ইউনুস বাবুল।
    সেদিন তিনি জানিয়েছিল, স্যারের শারীরিক অবস্থা অনেকটা উন্নতির দিকে। হৃদযন্ত্রে রিং বসানোর পর লাইফ সাপোর্ট খুলে ফেলা হয়েছে।
    ইউনুস বাবুল ওদিন আরো বলেন, দীর্ঘ ১০ দিন পর তিনি কথা বলেন এবং উঠে বসেন। চিকিৎসকরা তাকে নিবিড় পর্যবেক্ষণে রেখেছেন। আরো কিছু পরীক্ষা-নিরীক্ষা করবেন চিকিৎসকরা।
    এরপর হঠাৎই আজ ভোরে হান্নান শাহ মৃত্যুর খবর নিশ্চিত করেন তার ব্যক্তিগত সহকারী মো. ইউনুস বাবুল।
    সিঙ্গাপুরের আনুষ্ঠানিকতা শেষে হান্নান শাহ মরদেহ দ্রুতই দেশে নিয়ে আসা হবে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here