Monday 28th of September 2020 09:59:23 PM
Tuesday 4th of March 2014 12:37:06 PM

বিএনপি নির্বাচনে আসা সন্দেহজনক মন্তব্য আশরাফের

রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বিএনপি নির্বাচনে আসা সন্দেহজনক মন্তব্য আশরাফের

আমারসিলেট24ডটকম,০৪মার্চঃ  বিএনপির উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করা সন্দেহজনক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।গতকাল বিকালে মিরপুরে স্থানীয় কয়েকটি থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে তিনি এমন মন্তব্য করেন। এ সময় স্থানীয় সরকার নির্বাচনও আগামিতে দলীয়ভাবে করার ইঙ্গিত দিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সংসদে এ সংক্রান্ত বিল আনার ঘোষণা দেন এ নেতা।

সৈয়দ আশরাফুল বলেন, “খালেদা জিয়া উপজেলা নির্বাচনে বিশ্বাস করেন না। তিনি ’৯১-তে ক্ষমতায় এসে উপজেলা নির্বাচন পদ্ধতি বাতিল করে সব নির্বাচিত উপজেলা চেয়ারম্যানদের বরখাস্ত করেছিলেন।’ স্থানীয় সরকার ব্যবস্থাকে আরো গতিশীল করার ঘোষণা দিয়ে আশরাফ বলেন, ‘আমরা গতবার ক্ষমতায় এসে গাজীপুর ও নারায়ণগঞ্জকে সিটি করপোরেশন করেছি। আগামীতে স্থানীয় সরকারের অন্যান্য বিভাগগুলোকেও আরো শক্তিশালী করা হবে।”

আগামীতে দলীয় প্রতীকে স্থানীয় নির্বাচনের বিধান রেখে সংসদে বিল তোলা হবে জানিয়ে তিনি বলেন, “অন্যান্য দেশের সব নির্বাচনই দলীয় ভিত্তিতে হয়। কিন্তু আমাদের দেশে জাতীয় নির্বাচন দলীয় ভিত্তিতে হয় এবং স্থানীয় সব নির্বাচন দলীয় প্রতীকবিহীন করা হয়।”
স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ আশরাফুল বলেন, “এ ধরনের নির্বাচন পৃথিবীর অন্য কোনো দেশে নেই। তাই আগামীতে দলীয় প্রতীকে নির্বাচন করার বিধান রেখে সংসদে বিল তোলা হবে।” তিনি বলেন, “প্রধানমন্ত্রী আমাদেরকে নির্দেশনা দিয়েছেন। স্থানীয় সরকারের সব পর্যায়ের বিভাগগুলো ভালোভাবে পরীক্ষা-নিরীক্ষা করে সেখানে দলীয় প্রতীকে নির্বাচন করার জন্য আমরা সেভাবে কাজ করে যাচ্ছি।”

স্থানীয় সরকার নির্বাচন দলীয়ভাবে করা নিয়ে আওয়ামী লীগের হাইকমান্ডে আলাপ-আলোচনা হচ্ছে—আরটিএনএনে এমন বিশেষ প্রতিবেদনের পরই আওয়ামী লীগের মুখপাত্র আনুষ্ঠানিকভাবে বিষয়টি জানালেন।রাজনীতিবিদদের চরিত্র হরণ করার জন্যই হলফনামা জমা নেয় মন্তব্য করে আশরাফ বলেন, “সাধারণ মানুষ এবং রাজনীতিবিদরা সকলেই আমরা আয়কর দেই। সেখানেই আমাদের সম্পদের হিসাব থাকে।”
সৈয়দ আশরাফুল আরও বলেন,”আবার নির্বাচন করতে গেলে সেখানে আমাদের হলফনামা দিতে হয়। তাহলে সাধারণ মানুষের জন্য এক আইন এবং আমাদের জন্য আরেক আইন কেন। এক দেশে দুই ধরনে আইন চলতে পারে না।”
মিরপুর থানা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আগা খান মিন্টুর সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, সংসদ সদস্য আসলামুল হক প্রমুখ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc