বিএনপি জোটের ১৪৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেছেন আদালত

    0
    4

    বিএনপি জোটের ১৪৮ জন নেতা-কর্মীর বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেছেন আদালত। রাজধানীর নয়াপল্টনে ১১ মার্চের ঘটনায় আইনশৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ (দ্রুত বিচার) আইনে করা মামলায় ২৪ মার্চ অভিযোগপত্র দেওয়া হয়।
    ঢাকার দ্রুত বিচার আদালত-৬-এর বিচারক শাহরিয়ার মাহমুদ আদনান আজ রোববার অভিযোগপত্র গ্রহণ করে আগামী ১৭ এপ্রিল অভিযোগ গঠন-বিষয়ক শুনানির তারিখ ধার্য করেছেন। এর আগে আসামিদের কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এ উপলক্ষে আদালত এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়।
    এদিকে আজ আসামিদের পক্ষে জামিনের আবেদন করা হলে আদালত তা নাকচ করে দেন।  
    অভিযোগপত্রভুক্ত আসামিদের মধ্যে রয়েছেন: বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক, বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, আমানউল্লাহ আমান, মোহাম্মদ শাহজাহান, কেন্দ্রীয় নেতা এ জেড এম জাহিদ হোসেন, হাবিবুর রহমান, আবেদ রাজা, জাগপা সভাপতি শফিউল আলম প্রধান ও কক্সবাজারের আবু তাহের। এ মামলায় গ্রেপ্তার ছয়জনের বিরুদ্ধে সাক্ষ্য-প্রমাণ না পাওয়ায় তাঁদের অব্যাহতির আবেদন জানানো হয়।
    অভিযোগপত্রে যে ছয়জনকে অব্যাহতি দেওয়ার আবেদন জানানো হয়েছে তাঁরা হলেন: বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সহকারী এম এ সোবহান, জুনায়েদ ওসমান, মো. শাকিল, সোহেল রানা, মাহবুবুর রহমান ও নাইম আহমেদ।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here