Saturday 31st of October 2020 01:10:50 PM
Saturday 30th of January 2016 06:50:19 PM

বিএনপি জঙ্গিবাদ মৌলবাদের পৃষ্টপোষকতা করছেঃমেনন

রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বিএনপি জঙ্গিবাদ মৌলবাদের পৃষ্টপোষকতা করছেঃমেনন

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,৩০জানুয়ারী,সুজয় কুমার বকসীঃ বিএনপি’র গণবিরোধী কর্মকলাপের জন্য জনগণের নিকট জবাবদিহি করতে হবে। বিএনপি’র কর্মকান্ড কৃষক শ্রমিক মেহনতী মানুষের পরিপন্থি। তারা আন্দোলনের নামে মানুষের জানমালের ক্ষতি সাধন করছে। একই সাথে জঙ্গিবাদ মৌলবাদের পৃষ্টপোষকতা করছে। কৃষক খেজমুরদের সংগঠিত হয়ে এর দাঁতভাঙ্গা জবাব দিতে হবে। একই সাথে এ সম্মেলন থেকে “৭১ সালের যুদ্ধাপরাধীদের দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবিসহ যুদ্ধাপরাধী ও জঙ্গিবাদিদের সমূলে বিনাসের শপথ নিতে হবে.. লোহাগড়ায় জাতীয় কৃষক সমিতির দু’দিনব্যাপী ৬ষ্ঠ কেন্দ্রীয় সম্মেললের উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি এ কথা বলেন।

নড়াইলের লোহাগড়া উপজেলার লক্ষ্মীপাশা মোল্লার মাঠে জাতীয় কৃষক সমিতির দু’দিনব্যাপী ৬ষ্ঠ কেন্দ্রীয় সম্মেলন শনিবার (৩০ জানুয়ারি) বিকালে জাতীয় সঙ্গীতের সাথে সাথে জাতীয় পতাকা ও সংগঠনের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সূচনা হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন প্রধান অতিথি বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি, সংগঠনের পতাকা উত্তোলন করেন জাতীয় কৃষক সমিতির কেন্দ্রীয় সভাপতি ও ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি।

জাতীয় কৃষক সমিতির কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি কৃষক নেতা নুরুল হাসানের সভাপতিত্বে¡ জাতীয় কৃষক সমিতির কেন্দ্রীয় সভাপতি ও ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি’র উদ্বোধনী বক্তব্যের মাধ্যমে সম্মেলনের কার্যক্রম শুরু হয়। সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কৃষক সমিতির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম গোলাপ, গবেষক, প্রাবন্ধিক ও কলাম লেখক সৈয়দ আবুল মকসুদ, বাংলাদেশ খেতমজুর ইউনিয়নের সভাপতি কমরেড বিমল বিশ্বাস, কৃষক নেতা আনিসুর রহমান মল্লিক, কৃষক নেতা মাহামুদুল হাসান মানিক ও শেখ হাফিজুর রহমান-এমপি প্রমূখ।সভা পরিচালনা করেন কৃষক নেতা মনোজ সাহা।

উদ্বোধনী বক্তব্যে ফজলে হোসেন বাদশা-এমপি বলেন, জাতীয় কৃষক সমিতি কৃষকের ন্যায্য দাবি-দাওয়া আন্দোলন সংগ্রামের মাধ্যমে গ্রামে-গঞ্জে শক্তভিত গড়ে তুলতে হবে। সকল শোষনের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। দাবি আদায়ে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। বিএনপি-জামাত জোট সরকার এদেশের ১৭জন কৃষককে গুলি করে হত্যা করেছিল। তারা কৃষকের কণ্ঠকে রোধ করতে চেয়েছিল,কিন্তু পারেনি। এদেশের কৃষক সমাজ ব্যালটের মাধ্যমে তাদেরকে প্রত্যক্ষণ করেছিল। ফসলের লাভজনকমূল্য, সার কীটনাশক ও আধুনিক কৃষি যন্ত্রপাতির সহজলভ্যতাসহ কৃষকের স্বার্থ সংশ্লিষ্ট সকল বিষয়ে কৃষকদেরকে ঐক্যবদ্ধ হওয়া ছাড়া বিকল্প নেই। তাই জাতীয় কৃষক সমিতির ৫দফা দাবি পক্ষে কৃষক খেতমজুরদের সংগঠিত করতে হবে।

সারাদেশ থেকে ৫০টি জেলার কয়েক হাজার কৃষক ঢাকঢোল পিটিয়ে উৎসব মূখর পরিবেশে সম্মেলনে সমাবেত হয়। উদ্বোধনী সমাবেশ শেষে নিরিবিলি পিকনিক কর্ণারে সম্মেলনের দ্বিতীয় পর্ব কাউন্সিল অধিবেশন শুরু হয়। রবিবার দুপুরে কাউন্সিল অধিবেশন শেষ হবে। কাউন্সিল অধিবেশনে সারা দেশ থেকে ৭শত কাউন্সিলর ও ডেলিগেট অংশগ্রহণ করেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc