Saturday 28th of November 2020 01:20:08 AM
Tuesday 31st of December 2013 07:44:53 PM

বিএনপি ও আওয়ামী লীগপন্থী আইনজীবীরা একমত

আইন-আদালত, উন্নয়ন ভাবনা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বিএনপি ও আওয়ামী লীগপন্থী আইনজীবীরা একমত

আমারসিলেট24ডটকম,৩১ডিসেম্বরঃ আজ মঙ্গলবার বিকালে সুপ্রিম কোর্টে প্রধান বিচারপতি মোঃ মোজাম্মেল হোসেনের সঙ্গে বৈঠকে বিএনপি ও আওয়ামী লীগপন্থী আইনজীবীদের  দুই দলের মধ্যে একটি মতৈক্য হয়।প্রায় এক ঘণ্টার বৈঠক শেষে বিকাল পৌনে ৫টার দিকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক শ ম রেজাউল করিম বলেন, ‘” সুপ্রিম কোর্টের মূল ফটকসহ আদালত অঙ্গনে কোনো ধরনের সভা-সমাবেশ না করার বিষয়ে আমরা একমত হয়েছি।” তবে পেশাগত বিষয়সহ কোনো কারণে সভা-সমাবেশ করতে হলে তা আইনজীবী সমিতির ভবনে করতে হবে। মূল ফটকে কোনো সমাবেশ করা যাবে না। আর মিছিলসহ বাইরে যেতে চাইলে মাজার ফটক দিয়ে যেতে হবে।

আজকের বৈঠকে উপস্থিত বিএনপিপন্থী আইনজীবী ও সমিতির সাবেক সম্পাদক মোঃ বদরুদ্দোজা বাদল বলেন, ” সুপ্রিম কোর্টের মূল ফটক এলাকায় সভা-সমাবেশ না করার একটি প্রস্তাব আসলে আমরা তাতে সম্মতি দিয়েছি।”বৈঠকে অন্যদের মধ্যে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও আইনজীবী সমিতির সভাপতি এ জে মোহাম্মদ আলী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, দুই দিন সংঘাতের পর সুপ্রিম কোর্ট এলাকায় সভা-সমাবেশ না করতে একমত হয়েছে বিএনপি ও আওয়ামী লীগপন্থী আইনজীবীরা।আগামী ৫ জানুয়ারির ভোট রুখতে গত রোববার বিরোধীদলের ঢাকা অভিযাত্রা পরবর্তী সমাবেশে যোগ দিতে সুপ্রিম কোর্ট থেকে একটি মিছিল বের করার চেষ্টা করেন বিএনপি-জামায়াতপন্থী আইনজীবী। এ সময় ফটকের বাইরে থেকে জলকামান ও সাউন্ড গ্রেনেড ব্যবহার করে তাদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।এরপরেও বিরোধী দল সমর্থকরা বিক্ষোভ চালিয়ে যেতে থাকলে এক পর্যায়ে তাদের ধাওয়া দিয়ে সুপ্রিম কোর্টের ফটক খুলে আদালত চত্বরে ঢুকে পড়ে সরকার সমর্থকরা। তাদের হামলায় বিরোধী দল সমর্থক তিন আইনজীবী আহত হন। পরদিনও সুপ্রিম কোর্টের ফটকে বিক্ষোভরত বিরোধী দলের আইনজীবীদের সঙ্গে যুব মহিলা লীগ কর্মীদের ঢিল ছোড়াছুড়ি হয়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc