Thursday 24th of September 2020 11:35:21 PM
Sunday 2nd of August 2015 05:23:46 PM

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার অস্বীকার  

রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার অস্বীকার  

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০২আগস্টঃ বিএনপি তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার দাবি থেকে সরে এসেছে বলে বিভিন্ন গণমাধ্যমে যে খবর বেরিয়েছে তা অস্বীকার করেছেন দলটির চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি বলেন, “ব্রাহ্মণবাড়িয়ার আইনজীবীদের অনুষ্ঠানে আমি বলেছিলাম- আমরা নির্বাচন চাই, নির্বাচনে অংশগ্রহণ করতে চাই। সেই নির্বাচন হতে হবে নিরপেক্ষ সরকারের অধীনে। এটা পরিষ্কার। এটাকে কোনো কোনো পত্রিকা নানাভাবে অপব্যাখ্যা দিয়েছে। আমাদের অবস্থানের কোনো পরিবর্তন হয়নি।”

শনিবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কাযার্লয়ে রাজশাহী জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় খালেদা জিয়া এ সব কথা বলেন। শেখ হাসিনার অধীনে নির্বাচনে জনগণ ভোট দেয়ার সুযোগ পাবে না মন্তব্য করে খালেদা জিয়া বলেন, “আমরা পরিষ্কার ভাষায় বলছি, হাসিনা মার্কা সরকারের অধীনে কোনো নির্বাচনে জনগণ ভোট দেওয়ার সুযোগ পাবে না। তাই আজো বলছি, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হতে হবে, সেই নির্বাচনেই বিএনপি অংশ নেবে।”তিনি বলেন, ‘আমরা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চাই, নির্বাচনে অংশ নিতে চাই। আমাদের অবস্থানে দিক থেকে কোনো পরিবর্তন হয়নি। কিন্তু দুঃখের বিষয় কয়েকটি পত্রিকা আমার বক্তব্যের ভুল ব্যাখ্যা দিয়েছে।’

একটি প্রথম সারির দৈনিক পত্রিকার নাম উল্লেখ করে বিএনপি নেত্রী অভিযোগ করে বলেন, এর আগে নির্বাচনকালীন সরকার নিয়ে দেয়া তার বক্তব্য নিয়ে বিভ্রান্ত ছড়ানো হয়েছে।
তিনি বলেন, গত ৫ জানুয়ারির নির্বাচনে না গিয়ে বিএনপি ভুল করেনি। কারণ আওয়ামী লীগ আগেই ভোটের বাক্স ভর্তি করার কৌশল ঠিক করে রেখেছিল। তারা বিএনপিকে নির্বাচনে নেয়ার অনেক চেষ্টাও করেছিল।
নির্বাচন কমিশনের পদত্যাগ দাবি করে খালেদা জিয়া বলেন, ‘তারা সংবিধান বিরোধী কাজ করছে। তাদের পদত্যাগ করা উচিত। না হলে জনগণ ছাড় দেবে না।’ এসময় তিনি অপ্রাপ্ত বয়স্কদের ভোটার তালিকায় অন্তর্ভূক্ত করা তালিকা বাতিলের দাবি জানান।
বিএনপি অস্তিত্ব সংকটে পড়বে সরকারদলীয় নেতাদের এমন বক্তব্যের জবাবে তিনি বলেন, বিএনপি সারা জীবন থাকবে। কারণ বিএনপি কারো কথায় চলে না। মানুষের দুঃখ, কষ্টে পাশে থাকে বিএনপি। এজন্য বিএনপি আছে, থাকবে। ‘পরগাছাদের’ কথা শুনে আওয়ামী লীগ ধ্বংস হচ্ছে। এদের জন্য দেশ ধ্বংস হচ্ছে।
রাজনীতিতে গুণগত পরিবর্তন আনবেন- এমন অঙ্গিকার ব্যক্ত করে বিএনপি নেত্রী বলেন, আওয়ামী লীগ যা করেছে তা ভুলে যেতে হবে। প্রতিহিংসা, প্রতিশোধ ভুলে যেতে হবে।
অনুষ্ঠানে খালেদা জিয়াকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান রাজশাহী জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি এ্যাড. নাজমুস শাহাদাত, সহসভাপতি এ্যাড. মিজানুর রহমান ও জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এ্যাড. এরশাদ আলী ঈশাসহ জেলার আইনজীবী নেতারা।
সম্প্রতি রাজশাহী জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ২১টি পদের মধ্যে সভাপতি সাধারণ সম্পাদকসহ ১৭টি পদে জাতীয়তাবাদী আইনজীবীদের প্যানেল জয় লাভ করে।ইরনা


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc