Wednesday 28th of October 2020 07:44:17 PM
Thursday 28th of January 2016 11:40:28 PM

বিএনপির গঠনতন্ত্রে বেশকিছু সংশোধনীর সিদ্ধান্তঃমিশ্র প্রতিক্রিয়া

রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বিএনপির গঠনতন্ত্রে বেশকিছু সংশোধনীর সিদ্ধান্তঃমিশ্র প্রতিক্রিয়া

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৮জানুয়ারীঃ আগামী মার্চ মাসে ষষ্ঠ জাতীয় কাউন্সিলে গঠনতন্ত্রে বেশকিছু সংশোধনী আনার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। এর ফলে দলের নেতাদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

মূলত দীর্ঘদিন ধরে ক্ষমতার বাইরে থাকা বিএনপি সাংগঠনিকভাবে প্রায় ভঙ্গুর অবস্থায় রয়েছে। দলের নেতাদের মধ্যে অভ্যান্তরিন দ্বন্দ্ব, নেতৃত্বহীনতা, কর্মীদের অনাস্থা সব মিলিয়ে খুবই নাজেহাল অবস্থায় রয়েছে দলটি। এরই প্রেক্ষিতে মার্চে জাতীয় জাতীয় কাউন্সিল হওয়ার ঘোষণা আসার পর থেকে দলীয় কোন্দল আরও চরমে উঠেছে।

ধারনা করা হচ্ছে বেশকিছু সিনিয়র নেতা বিএনপি ভেঙ্গে নতুন দল গঠনের সঙ্গে জড়িত থাকায় তাদেরকে দল থেকে বাদ দেওয়া হতে পারে আসন্ন কাউন্সিলে। এদিকে শীর্ষ নেতাদের বাদ দিলে দলের মধ্যে কর্মী অসন্তোষ আরও বেড়ে যেতে পারে বলে ধারনা করা হচ্ছে।অন্যদিকে দলের বেশকিছু নেতারা ইতিমধ্যেই পদ বাণিজ্য শুরু হয়ে গেছে বলে অভিযোগ জানিয়েছেন।

নাম প্রকাশ না করার শর্তে এক বিএনপি নেতা বলেন, “ আসন্ন কাউন্সিলে দলের সিনিয়র পদের জন্য টাকা-পয়সার লেনদেন শুরু হয়ে গেছে। শুনতে পাচ্ছি, দলে বড় পদ পেতে লন্ডনমুখী হয়েছেন অনেকে। কে কত দিতে পারবে সেই হিসেব কষা হচ্ছে। সেক্ষেত্রে যোগ্যরা যেমন পদ পাবে না তেমনি বিএনপি সাঙ্গঠনিকভাবে দুর্বল হয়ে যাবে।

এভাবে চলতে থাকলে দলত্যাগ করা ছাড়া আর কোন উপায় থাকবে না।” সুত্র টাইম বাংলাদেশ


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc