Monday 28th of September 2020 11:47:26 AM
Sunday 29th of December 2013 03:27:54 PM

বিএনপিপন্থি আইনজীবীদের মিছিলে বাধাঃফটক ভাঙ্গার চেষ্টা

রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বিএনপিপন্থি আইনজীবীদের মিছিলে বাধাঃফটক ভাঙ্গার চেষ্টা

আমারসিলেট24ডটকম,২৯ডিসেম্বরঃ বিরোধী দলের কর্মসূচিতে যোগ দিতে সুপ্রিম কোর্ট থেকে মিছিল নিয়ে বিএনপিপন্থি আইনজীবীরা বের হওয়ার চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেনের নেতৃত্বে রবিবার বেলা ১১টার দিকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ভবন থেকে মিছিলটি বের হওয়ার চেষ্টা করে। এ সময় হাই কোর্ট এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। মিছিলকারীরা সুপ্রিম কোর্টের প্রধান ফটক খুলে রাস্তায় বের হওয়ার চেষ্টা করলে পুলিশ জলকামান ব্যাবহার করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।
এসময় তারা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে। এসময় পুলিশ তাদের নিয়ন্ত্রণে জলকামান থেকে রঙ্গিন  পানি নিক্ষেপ করে। এরপর সুপ্রিম কোর্টের মূল প্রবেশ পথ বন্ধ করে দিলে তারা ভেতরেই বিক্ষোভ শুরু করে। বর্তমানে এখানে প্রচুর  সংখ্যক পুলিশ মোতায়েন করা আছে।
প্রায় তিন শতাধিক লোকের এই মিছিলে সাবেক সেনাপ্রধান মাহবুবুর রহমান, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফ হোসেন চৌধুরী ও সাবেক মন্ত্রী ওসমান ফারুক ছিলেন।
এছাড়া ছাত্রদলের সাবেক জ্যেষ্ঠ সহসভাপতি শহিদুল ইসলাম বাবুলের নেতৃত্বে একদল যুবককেও আইনজীবীদের ওই মিছিলে দেখা যায়।

 

 

 

 

গুলশানে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বাড়ি ঘিরে শনিবার রাতেই নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়। বাড়ির সামনে এবং আশেপাশের সড়ক মিলে সেখানে আট প্লাটুন পুলিশ মোতায়েন রয়েছে বলে গুলশানের উপ কমিশনার লুৎফুল কবির জানান।

গুলশানের ৮৬ নম্বর সড়কে ‘ফিরোজা’ নামের ওই বাড়ির উল্টো দিকের রাস্তায় রাখা হেয়েছে জল কামান। আর গলির মুখে বসেছে পুলিশের ব্যারিকেড।

বাড়ির সামনে দুটো ও রাস্তায় গলির মুখে তিনটি বালিবোঝাই ট্রাক আড়াআড়িভাবে রেখে রাস্তা বন্ধ করে দেয়া হয়েছে। অবশ্য গুলশানের ওসি রফিকুর ইসলাম বলছেন, নষ্ট হয়ে ওভাবে দাঁড়িয়ে আছে ট্রাকগুলো।

শনিবার রাতে খালেদার বাড়ির সামনে পর্যন্ত সাংবাদিকদের যেতে দেয়া হলেও সকাল থেকে সাংবাদিকদের অপেক্ষা করতে হচ্ছে বেশ খানিকটা দূরে। শ দেড়েক গণমাধ্যমকর্মী সেখানে অপেক্ষা করছেন।

বিএনপির একজন জ্যেষ্ঠ নেতা নাম প্রকাশ না করার শর্তে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ম্যাডাম সকালেই উঠেছেন। তিনি পত্রিকা পড়েছেন এবং ফোনে কর্মসূচির খোঁজ খবর নিয়েছেন।”

দুপুরের পর তার নয়া পল্টনের দিনে রওনা হওয়ার কথা বলে জানান তিনি।

তবে বাড়ির ফটকেই গুলশান জোনের এডিসি আয়েশা সিদ্দিকার নেতৃত্বে মোতোয়েন রয়েছে এক প্লাটুন মহিলা পুলিশ।

খালেদা জিয়ার প্রটোকলের পুলিশ প্রত্যাহার করে নেয়া হয়েছে বলে বিএনপি নেতারা অভিযোগ করলেও সকাল থেকেই তাদের দায়িত্ব পালন করতে দেখা গেছে।

রোববার নয়া পল্টনে বিএনপি কার্যালয়ের সামনে সমাবেশের অনুমতি দেয়নি পুলিশ। তবে হাফিজ শনিবার সন্ধ্যায় সংবাদ সম্মেলনে বলেছেন, সকাল থেকে তারা সমাবেশ শুরু করবেন এবং খালেদা জিয়া যে কোনো সময় এতে যোগ দেবেন।

খালেদা জিয়া একদিন আগে এক ভিডিও বার্তায় তিনি উপস্থিত হতে না পারলেও সমাবেশ চালিয়ে যাওয়ার আহ্বান জানান। সেইসঙ্গে সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যেতে বলেন তিনি।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc