Sunday 27th of September 2020 10:56:04 PM
Monday 6th of May 2013 12:18:25 PM

বিএনপিকে সংঘাতের পথ ছেড়ে আলোচনায় বসার জন্য আহ্বান : ওয়ার্কার্স পার্টি

সাধারন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বিএনপিকে সংঘাতের পথ ছেড়ে আলোচনায় বসার জন্য আহ্বান : ওয়ার্কার্স পার্টি

বিএনপিকে সংঘাতের পথ ছেড়ে আলোচনায় বসার জন্য আহ্বান : ওয়ার্কার্স পার্টি

বিএনপিকে সংঘাতের পথ ছেড়ে আলোচনায় বসার জন্য আহ্বান : ওয়ার্কার্স পার্টি

ঢাকা, ০৬ মে : বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো বিরোধীদল বিএনপিকে সংঘাতের পথ ছেড়ে আলোচনায় বসার জন্য আহ্বান জানিয়েছে। আজ পার্টির পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, নির্বাচনকালীন সরকার সম্পর্কে সমাধানে পৌঁছনোর জন্য ওয়ার্কার্স পার্টি প্রথম থেকেই সংলাপের কথা বলে এসেছে। প্রধানমন্ত্রী সম্প্রতি এ ব্যাপারে যে আহ্বান জানিয়েছেন দেশবাসী তাকে স্বাগত জানিয়েছে। কিন্তু দুভার্গ্যজনকভাবে বিএনপি ও বিরোধীদল নেত্রী ঐ আলোচনা অনুষ্ঠানে সাড়া না দিয়ে বরং তাদের তত্ত্বাবধায়ক সরকারের দাবি মেনে নিতে আটচল্লিশ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে। এর মধ্য দিয়ে কার্যতঃ তারা সংঘাত-সংঘর্ষের পথকেই বেছে নিলেন। ওয়ার্কার্স পার্টির বিবৃতিতে বলা হয় গণতান্ত্রিক ব্যবস্থায় ক্ষমতা হস্তান্তরের জন্য নির্বাচনের কোন বিকল্প নাই। সেই নির্বাচন কিভাবে অবাধ ও নিরপেক্ষ হতে পারে তার পদ্ধতি নিয়ে আলোচনা ছাড়া অন্য কোন উপায়ে সমাধানে পৌঁছান যায় তা বোধগম্য নয়। বস্তুতঃ আলোচনার বিপরীতে সংঘাতের পথ গ্রহণ করে বেগম জিয়া ও বিএনপি নির্বাচন ও নির্বাচনের মাধ্যমে ক্ষমতা হস্তান্তরকেই অস্বীকার করছেন। ওয়ার্কার্স পার্টির বিবৃতিতে বলা হয় এর ফলশ্র“তিতে অন্য কোন পরিস্থিতি উদ্ভব হলে তার দায়িত্ব বেগম জিয়া ও বিএনপিকেই নিতে হবে। ওয়ার্কার্স পার্টির বিবৃতিতে বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনায় বসার জন্য বিএনপির প্রতি পুনরায় আহ্বান জানান হয়।

 

শোক বিবৃতি

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক কমরেড আনিসুর রহমান মল্লিক আজ এক বিবৃতিতে প্রবীণ কমিউনিস্ট নেত্রী ও বাংলাদেশের মুক্তিযুদ্ধের সুহৃত নিবেদিতা নাগের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন বাংলাদেশের মুক্তিযুদ্ধে তার সহায়তার কথা এদেশবাসী কৃতজ্ঞচিত্তে স্মরণ করবে। বিবৃতিতে নেতৃবৃন্দ তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

 

কমিউনিস্ট পার্টির অফিসে হামলার তীব্র নিন্দা

 

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক কমরেড আনিসুর রহমান মল্লিক কথিত হেফাজতে ইসলামের ছদ্ম আবরনে জামাত-শিবির ঢাকা অবরোধ কর্মসূচিতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির অফিসে হামলার তীব্র নিন্দা জানিয়েছে। বিবৃতিতে তারা বলেন, শাপলা চত্বরে সমাবেশের অনুমতি নিয়ে হেফাজতের নেতারা সেখানে বক্তৃতা করলেও তাদের সশস্ত্র কর্মীরা বায়তুল মোকাররমের উত্তর গেট দখলের তাণ্ডব চালায়। তাদের হামলা অগ্নিসংযোগে কমিউনিস্ট পার্টির কার্যালয়ের সামনের ফুটপাতের গরিব দোকানদারদের বইসহ বিভিন্ন মালামাল ভস্মিভূত হয়েছে। বিবৃতিতে তারা হেফাজতের ধ্বংসাত্মক কার্যকলাপ রোধে কার্যকর পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান।

 

উদ্ধারকারী এজাজ উদ্দীনের মৃত্যুতে ওয়ার্কার্স পার্টির শোক
এজাজকে জাতীয় বীর ঘোষণা ও সাভার ভবন ধসের
সকল উদ্ধারকর্মীদের বিশেষ সম্মাননা প্রদানের আহ্বান

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক কমরেড আনিসুর রহমান মল্লিক এক বিবৃতিতে সিঙ্গাপুরে চিকিৎসাধীন সাভার ভবন ধসে আটকে পড়া মানুষদের স্বেচ্ছায় উদ্ধার কর্মে নিয়োজিত প্রকৌশলী এজাজ উদ্দীন কায়কোবাদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। বিবৃতিতে নেতৃবৃন্দ এজাজ উদ্দীন জাতীয় বীর আখ্যা দিয়ে বলেছেন মানুষের বিপদে তিনি যে সহমর্মিতার নিদর্শন রেখে গেলেন তা অনুকরণীয়। বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন সাভার ভবন ধসের ঘটনায় উদ্ধারকর্মীরা সাহস, কর্তব্যনিষ্ঠা ও মানবতার উদাহরণ সৃষ্টি করেছেন। কিন্তু দুভার্গ্যজনক হলেও সত্য যে বিরোধীদল বিএনপি ঔ উদ্ধারকর্মীদের আন্তরিকতা নিয়ে প্রশ্ন তোলেন নাই কেবল, তাদের বিরুদ্ধে লাশ গুমেরও অভিযোগ এনেছেন। বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন বেগম জিয়ার এই রাজনৈতিক অভিযোগ সাভার উদ্ধারকর্মে সাধারণ মানুষের অনবদ্য ভূমিকাকে ম্লান করবে না। বিবৃতিতে নেতৃবৃন্দ এজাজকে জাতীয় বীর ঘোষণার ও সাভার ভবন ধসের সকল উদ্ধারকর্মীদের বিশেষ সম্মাননা প্রদান করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান হয়। বিবৃতিতে নেতৃবৃন্দ এজাজের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

 

 


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc