বাকশাল ব্যবস্থা কায়েমের ষড়যন্ত্র কোনোদিনই বাস্তবায়ন হবে না : মির্জা ফখরুল

    0
    5
    বাকশাল ব্যবস্থা কায়েমের ষড়যন্ত্র কোনোদিনই বাস্তবায়ন হবে না : মির্জা ফখরুল
    বাকশাল ব্যবস্থা কায়েমের ষড়যন্ত্র কোনোদিনই বাস্তবায়ন হবে না : মির্জা ফখরুল

    ঢাকা, ০২ জুন: বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন বর্তমান সরকার পুরো দেশকে কারাগারে পরিণত করেছে। এ সরকারের আমলে এমন কোনো নেতা নেই যাকে কারাগারে যেতে হয়নি, মিথ্যা মামলার শিকার হতে হয়নি। তত্ত্বাবধায়ক সরকারের মাধ্যমেই আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে। এবার সরকার গঠন করার পর তারা যখন বুঝতে পেরেছে, তাদের জনপ্রিয়তা হ্রাস পেয়েছে, তখনই তারা তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করেছে। আজ রবিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলুর মুক্তির দাবিতে ঢাকায় নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলা সমিতির প্রতিবাদ সভায় ফখরুল এসব কথা বলেন।
    অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএনপির সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আবুল খায়ের ভূঁইয়া। আরো বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন, জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক, শহীদ উদ্দিন চৌধুরী এনী, যুবদল নেতা আব্দুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক দলের নেতা মীর নেওয়াজ আলী নেওয়াজ, এড. নাসির উদ্দিন অসীম প্রমুখ।
    অনুষ্ঠানে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগই খাল কেটেছে, কুমির এনেছে এবং তাদের ভরণ-পোষণ করেছে। তাই এদেশের জনগণ প্রধানমন্ত্রীর কথা বিশ্বাস করে না। তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা সরকারকে মেনে নিতেই হবে। নির্বাচিত সরকারকে উৎখাত করে এরশাদ যখন ক্ষমতা দখল করেছিলেন এখনকার প্রধানমন্ত্রী তখন বলেছিলেন, আই অ্যাম আনহ্যাপি, মঈন-ফখরুদ্দিন যখন ক্ষমতা পাকাপোক্ত করার চেষ্টা করেছিলেন তখন তিনি বলেছিলেন, আমরা ক্ষমতায় গেলে সবকিছুর বৈধতা দেয়া হবে এবং তিনি বৈধতা দিয়েছেন। একই প্রধানমন্ত্রী যখন বলেন, খাল কেটে কুমির আনতে চাই না তখন দেশের মানুষের আর বুঝতে বাকি থাকে না তিনি কী চান।
    মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ নিজেদের ও তাদের নেতাদের গণতন্ত্রের মানসপুত্র দাবি করলেও অত্যন্ত দুর্ভাগ্যের বিষয় হলো, এদেশে বার বার গণতন্ত্র হত্যা হয়েছে আওয়ামী লীগের দ্বারা। তিনি আরো বলেন, বর্তমানে সারাদেশে সন্ত্রাসের রাজত্ব চলছে। আওয়ামী লীগ শর্তহীন আলোচনার কথা বললেও, এখন বলছে তত্ত্বাধায়ক নিয়ে কোনো আলোচনা নয়। এভাবে তারা অন্ধকার সুড়ঙ্গের দিকে জাতিকে নিয়ে ঠেলে দিচ্ছে। সেখান থেকে মুক্তির জন্য সারা জাতি এখন উদ্বিগ্ন। তিনি বলেন, সরকারের একদলীয় শাসন কেউ মেনে নেবে না। বাকশাল ব্যবস্থা কায়েমের ষড়যন্ত্র কোনোদিনই বাস্তবায়ন হবে না। 

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here