Wednesday 28th of October 2020 10:27:39 PM
Saturday 15th of February 2014 05:54:33 PM

বাউল সম্রাট শাহ আব্দুল করিমের ৯৮তম জন্মবার্ষিকী উদ্যাপন

বৃহত্তর সিলেট, শুভাগমন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বাউল সম্রাট শাহ আব্দুল করিমের ৯৮তম জন্মবার্ষিকী উদ্যাপন

আমারসিলেট24ডটকম,১৫ফেব্রুয়ারীঃ প্রয়াত বাউল সম্রাট শাহ আব্দুল করিমের ৯৮তম জন্মবার্ষিকী উদ্যাপন উপলক্ষ্যে আজ শনিবার জেলার উজানধল মাঠে দু’দিনব্যাপী লোকউৎসব শুরু হচ্ছে। এবারই প্রথম গ্রামবাসীর সহযোগিতায় এবং শাহ নুরুল ইসলাম চিশতি ওয়েল ফেয়ার ট্রাস্ট (ইউকে), আঃ করিমপুত্র শাহ নূরজালালসহ  তারভক্ত অনুরাগীদের উদ্যোগে লোক উৎসবের আয়োজন করা হয়েছে। উৎসব উদযাপন পরিষদের আহ্বায়ক শাহ নূরজালাল জানান, আগে শাহ আব্দুল করিম লোক উৎসবে একটি মোবাইল কোম্পানী পৃষ্ঠপোষকতা করলেও এবার গ্রামবাসীর সহযোগিতা নিয়েই করা হচ্ছে বলে জানা গেছে।
উৎসব সফল করতে নানা উদ্যোগ নেয়া হয়েছে। অনুষ্ঠানে দেশের স্বনামধন্য শিল্পীরা গান পরিবেশন করবেন। অতিথি হিসেবে আলোচনায় অংশ নেবেন বিভিন্ন পর্যায়ের গন্যমান্য ব্যক্তিগণ। ইতিমধ্যে দেশের বিভিন্ন স্থান থেকে তার ভক্তরা ধল গ্রামে আসতে শুরু করেছেন।
‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’, ‘রঙের দুনিয়া তোরে চাই না’ সহ অসংখ্য জনপ্রিয় গানের রচয়িতা শাহ আবদুল করিম ১৯১৬ সালের ১৫ ফেব্রুয়ারি উজানধল গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি দেশের প্রতিটি জাতীয় আন্দোলনে সাধারণ মানুষের মাঝে সচেতনতা ও উৎসাহ সৃষ্টির জন্য গান গেয়েছেন।
২০০৯ সালের ১২ সেপ্টেম্বর তিনি ইন্তেকাল করেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc