Friday 25th of September 2020 03:55:35 AM
Thursday 4th of April 2013 06:12:57 PM

বাংলা বিভাগের শিক্ষার্থী শুভসহ সব ব্লগারের মুক্তির দাবিতে ৮ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ে সর্বাত্মক ধর্মঘট

সাধারন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বাংলা বিভাগের শিক্ষার্থী শুভসহ সব ব্লগারের মুক্তির দাবিতে ৮ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ে সর্বাত্মক ধর্মঘট

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষার্থী সুব্রত অধিকারী শুভসহ আটক হওয়া সব ব্লগারকে ৭ এপ্রিলের মধ্যে মুক্তি না দিলে ৮ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ে সর্বাত্মক ধর্মঘট পালন করা হবে।
আজ বৃহস্পতিবার বেলা তিনটায় বিশ্ববিদ্যালয়ের ডাকসু ভবনের দোতলায় এক সংবাদ সম্মেলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা এ ধর্মঘটের ডাক দেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী জয়নব শামসু। তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের প্রচলিত বিধান অনুযায়ী বিশ্ববিদ্যালয় পরিবারের কাউকে আটক বা গ্রেপ্তার করতে হলে বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনুমতি নিতে হয়। আমরা দেখলাম, এ নিয়মের তোয়াক্কা না করেই ডিবি পুলিশ রাতের অন্ধকারে শুভকে হল থেকে ডেকে উঠিয়ে নিয়ে যায়। বিষয়টি সংশ্লিষ্ট থানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা জানতেন না।’
জয়নব বলেন, ‘আদালতে হাজির করার আগ পর্যন্ত আটক হওয়া ব্যক্তিকে গণমাধ্যমের সামনে আনা যাবে না, কিন্তু ডিবি পুলিশ হাইকোর্টের এই নির্দেশনা অমান্য করে তাঁদের হাতকড়া পরানো অবস্থায় দাগি আসামির মতো গণমাধ্যমের সামনে হাজির করেছে।’
লিখিত বক্তব্যে বলা হয়, গতকাল সকালে অপরাজেয় বাংলার পাদদেশে এক প্রতিবাদ সমাবেশ থেকে শুভসহ আটক ব্লগারদের ২৪ ঘণ্টার মধ্যে মুক্তি দেওয়ার দাবি জানানো হয়। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও প্রক্টরের সঙ্গে কথা বলে অবিলম্বে তাঁদের মুক্তির বিষয়ে কার্যকর উদ্যোগ গ্রহণের দাবি জানানো হয়েছিল। কিন্তু ২৪ ঘণ্টা অতিক্রান্ত হলেও এ বিষয়ে কোনো উদ্যোগ নেওয়া হয়নি।
সংবাদ সম্মেলন থেকে গ্রেপ্তার হওয়া ব্লগারদের মুক্তি ও জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধের দাবিতে আজ বিকেল সাড়ে চারটায় রাজু ভাস্কর্যের সামনে মানববন্ধন ও সন্ধ্যায় আলোর মিছিল এবং ৭ এপ্রিল রোববার বিকেল চারটায় রাজু ভাস্কর্যের সামনে সংহতি সমাবেশ করার ঘোষণা দেওয়া হয়। এ সময়ের মধ্যে ব্লগারদের মুক্তি না দিলে ৮ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ে সর্বাত্মক ধর্মঘট পালন করার ঘোষণা দেওয়া হয়। এ ছাড়া ২৭টি সংগঠনের ডাকা ২৪ ঘণ্টার হরতালে সমর্থন জানিয়েছেন তাঁরা।
সংবাদ সম্মেলনে বাংলা বিভাগের অধ্যাপক রফিকউল্লাহ খানসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc