Friday 18th of September 2020 02:31:48 PM
Wednesday 25th of September 2013 09:26:25 PM

বাংলা একাডেমি ইউকের উদ্যোগে বৃটেনে বই মেলা

প্রবাস, বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বাংলা একাডেমি ইউকের উদ্যোগে বৃটেনে বই মেলা

আমারসিলেট 24ডটকম ,২৫সেপ্টেম্বর,রকিব মনসুর : বাংলা একাডেমি ইউকে প্রতিষ্ঠালগ্ন থেকে বৃটেনের মাটিতে বাঙালী জাতির কৃষ্টি-সংস্কৃতি, ইতিহাস-ঐতিহ্য, বাংলা ভাষা শিক্ষার প্রচার ও প্রসার এবং বাঙালীদের সৃষ্টিশীল ও সৃজনশীল প্রতিভা বিকাশের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে চলছে।বৃটেনের ওয়েলসের রাজধানী কার্ডিফ শহরের কমিউনিটি সেন্টারে বিপুল উৎসাহ-উদ্দীপনা ও আনন্দঘন পরিবেশে গত ২২ সেপ্টেম্বর  বাংলা একাডেমি ইউকের উদ্যোগে বই মেলা, চিত্র প্রদর্শনী ও নব প্রজন্মের সšানদের নিয়ে  নৃত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলা একাডেমির অন্যতম প্রতিষ্ঠাতা সাংস্কৃতিক কর্মী মুনীরা চৌধুরী মুন্নী ও অনিরদ্ধের সম্পাদক কেতন শেখের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট গল্পকার সমাজকর্মী ও সাংস্কৃতিককর্মী কবি শামীম আজাদ, বিশেষ অতিথি ছিলেন ৭১ এর বীর মুক্তিযোদ্ধা লেখক সাংবাদিক সুজা মাহমুদ, বিশিষ্ট সাংবাদিক ও কবি মিলটন রহমান, ওয়েলস এসেম্বলী মেম্বার মার্ক ড্রেকফর্ড, কার্ডিফ কাউন্টি কাউন্সিলর দিলওয়ার আলী, কাউন্সিলর সিসিলিয়ালাভ ও কাউন্সিলর আওরনা গর্ডেন। অনুষ্ঠানে প্রধান ও বিশেষ অতিথি ছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ডেইলি সিলেট ডট কম-এর সম্পাদক মন্ডলীর সভাপতি ও  দৈনিক মৌলভীবাজার ডট কম এর সম্পাদক বাংলা টিভির সাংবাদিক মনসুর আহমদ মকিস, কার্ডিফ বাংলাদেশ।

এসোসিয়েশনের সাবেক সেক্রেটারী চ্যানেল এস এর সাংবাদিক মো,ফা, সালেহ লিটন, মহিলা নেত্রী জেসমিন চৌধুরী, ড. বাবলিন মল্লিক, সাদেক সুমন, নজরুল নাজ, শিউলি বেগম, চিত্রশিল্পী ফারাহ আলমগীর, জালাল চৌধুরী আবেদ প্রমুখ। অনুষ্ঠানে কেতন শেখের সম্পাদনায় বিশিষ্ট জনের লেখা নিয়ে অনিরুদ্ধ নামে বাংলা একাডেমি ইউকের সাহিত্য সংকলনের প্রকাশনার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। প্রধান অতিথি কবি শামীম আজাদসহ সকল বক্তারা বাংলা একাডেমি ইউকের বিগত দিনের কর্মকান্ডের ভূয়শী প্রশংসা করে আগামী দিনের  পথচলায় সবার সহযোগিতার আশ্বাস প্রদান করেন।প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন সম্পন্ন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc