Friday 23rd of October 2020 01:08:54 AM
Wednesday 1st of April 2015 05:07:24 PM

মুক্তিযোদ্ধা বিনা চিকিৎসায় অনাথের মত রাস্তায় রাস্তায় ঘুরে বেড়াচ্ছেন 

জীবন সংগ্রাম ডেস্ক
আমার সিলেট ২৪.কম
মুক্তিযোদ্ধা বিনা চিকিৎসায় অনাথের মত রাস্তায় রাস্তায়  ঘুরে বেড়াচ্ছেন 

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০১এপ্রিলঃ মহান ২৬শে মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ সংসদ সিলেট শ্রীমঙ্গলস্থ বিভাগীয় অস্থায়ী কার্য্যায়ে  এম, সাইফুর রহমান  পৌর সুপার মার্কেট, ২য় তলায় ২৯-৩- মার্চ বিকাল ৪ ঘঠিকার সময় এক স্মরণ সভা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বীরঙ্গনা , সংস্কৃতিক শিল্পী, সেবিকা, যোদ্ধাহত মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা সন্তান, সকলের উপস্থিতিতে সংঠনের পরিচালক, বিভাগীয় কমান্ডার, জাতীয় বীর, শেখ জামান তার বক্তৃতাকালে সমগ্র দেশের ১৯৭১-এর বীরঙ্গনা, সাংস্কৃতিক শিল্পী, সেবিকা, যোদ্ধাহত মুক্তিযোদ্ধা সহ অগণিত ছাত্র-ছাত্রী, তরুণ-তরুণী, আবাল বৃদ্ধা, শহীদ বীর মুক্তি সেনাদের বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা নিবেদন করে ১ মিনিট নিরবতা পালন করেন।

কমান্ডার বলেন, ”এই মহান স্বাধীনতার মাস ২৬শে মার্চ কে কেন আমরা বারং বার স্মরণ করি এর কারণ আমাদেরকে স্মরণ করতে হয়, ১৯৭১-এর ২৫শে মাচর্ সেই কাল রাতে, পাক হানাদার বাহিনী চালিয়েছিল বর্বরতা হামলা ও পাষবিক নির্যাতন, সেই নির্যাতন থেকে রেহাই পায়নি- বাংলার-অগণিত মা-বোন, সবকিছু হারিয়ে এখন পর্যন্ত যারা বেচে আছেন তারা অনেকেই  এরই মাঝে অনাহারে-অর্ধাহারে, বিনা চিকিৎসায় অনাথের মত রাস্তায় রাস্তায়  ঘুরে বেড়াচ্ছেন, হায়রে নিয়তির খেলা তাদেরকে দেখার মত কেউ নেই, তাদের বুকের জালা, শুধু সেই গণহত্যা আর নির্যাতনের আগুন।

আবার সেই আগুন বুকে নিয়ে বিনা চিকিৎসায়, বিনা যত্নে বিনা মর্যাদায় চলে গেছেন এই সোনার বাংলা ছেড়ে পরপারে। আর এই পর্যন্ত অনেকেই পরপারে যাওয়ার যাত্রী হিসাবে  প্রহর গুনছেন । কবে মিটবে তাদের ৭১ এর বেদনা ভরা বুকের জ্বালা ? তিক্ত অভিজ্ঞতার আলোকে কমান্ডার আলোচনায়  এ কথাগুলো বলেন।

তিনি  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, দেশ রত্ন জননেত্রী, বাংলাদেশ সরকারের মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার প্রতি আকুল আবেদন রাখেন, অদ্যবধি পর্যন্ত যেই সকল মুক্তিযোদ্ধারা প্রক্রিয়াধীন থাকা অবস্থায় রাস্ত্রীয় মর্যাদাবিহীন সমাধীত হয়েছেন আর যারা মৃত্যু মুখের পথযাত্রী তাদেরকে যেন রাষ্টীয় মর্যাদায় সমাহীত করা হয়।

তিনি বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ সংসদ এর পক্ষে  সরকারের কাছে জোর দাবী জানিয়েছেন। এবং মুক্তিযোদ্ধাদের যুক্তিসংঙ্গত দাবী আদায়ে,  মুক্তিযোদ্ধ স্বপক্ষের সকলের প্রতি উদার্ত আহবান জানান ।

সভায় অনান্যদের মাঝে আলোচনা করেন সুলেমান খাঁ, আতিকুর রহমান জুয়েল সভাপতিত্ব করেন আলফু মিয়া প্রমুখ


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc