Wednesday 28th of October 2020 04:57:23 AM
Monday 11th of May 2015 11:35:28 PM

বাংলাদেশ-মায়ানমারের আরো কয়েক হাজার অভিবাসী থাইল্যান্ডের সাগরে আটক

মানবাধিকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বাংলাদেশ-মায়ানমারের আরো কয়েক হাজার অভিবাসী থাইল্যান্ডের সাগরে আটক

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১১মে: থাইল্যান্ডের কাছে সাগরে আরও অন্তত ৮ হাজার অভিবাসী আটকা পড়ে আছে এমন খবর বিভিন্ন সংবাদ থেকে জানা গেছে। গত দু’দিনে ইন্দোনেশিয়া ও মালয়েশিয়া থেকে ২ হাজার বাংলাদেশী ও রোহিঙ্গা উদ্ধার করার পর ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশন (আইওএম) এ তথ্য প্রকাশ করেছে। বিশ্বব্যাপী শরণার্থীদের নিয়ে কাজ করে এই আন্তর্জাতিক অভিবাসন সংস্থাটি। আজ সোমবার তারা বলেছে বাংলাদেশ এবং মায়ানমার থেকে আসা আরো কয়েক হাজার অভিবাসী থাইল্যান্ডের কাছে সাগরে আটকা পড়ে আছে।
আইওএম’র বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, থাইল্যান্ডে সম্প্রতি মানবপাচারকারীদের বিরুদ্ধে চলা অভিযানের কারণে অনেক পাচারকারীই অবৈধ অভিবাসীসহ উপকূলের কাছে আসছে না। সংস্থাটি বলেছে, তাদের ধারণা সাগরে এখনও ৮ হাজারের বেশি মানুষ নৌকায় আটকা পড়ে আছে। গত দু’দিনে ২ হাজার বাংলাদেশী ও রোহিঙ্গা অভিবাসীকে মালয়েশিয়া এবং ইন্দোনেশিয়া উপকূল থেকে উদ্ধার করা হয়েছে বলে জানানো হয়।
এর আগে গতকাল রববার ইন্দোনেশিয়ার আচেহ প্রদেশের একই উপকূলে একটি নৌকা থেকে ৪৬৯ জন রোহিঙ্গা শরণার্থী ও বাংলাদেশীকে জীবিত উদ্ধার করা হয়। উদ্ধারকৃতদের স্থানীয় আশ্রয়কেন্দ্র, ক্লিনিক ও বাড়িতে খাবার এবং অন্যান্য সহায়তা দেয়া হচ্ছে। জাহাঙ্গীর হোসেন নামে উদ্ধার হওয়া এক রোহিঙ্গা জানিয়েছেন, পাচারকারী দল সামান্য জ্বালানি দিয়ে তাদের সমুদ্রে ছেড়ে দিয়েছে। উদ্ধারের পর তাদের সবাইকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে ডিটেনশন সেলে নিয়ে যাওয়া হয়েছে।
বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমের অনলাইন সংস্করণে প্রকাশিত খবরে জানা গেছে, আজ সোমবার উদ্ধার করা হয়েছে অন্তত সাড়ে ৫০০ বাংলাদেশীসহ ১৪০০ অভিবাসীকে। তাদের মধ্যে সোমবার সকালে মালয়েশিয়ার ল্যাঙ্কাওই উপকূলে দুটি নৌকা থেকে উদ্ধার করা হয়েছে ১ হাজারেরও বেশি অভিবাসীকে। আর ইন্দোনেশিয়ার আচেহ উপকূল থেকে দেশটির সার্চ এন্ড রেসকিউ এজেন্সি আরো ৪০০ বাংলাদেশী ও রোহিঙ্গা অভিবাসীকে উদ্ধার করে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc