বাংলাদেশ মণিপুরী ছাত্র সমিতির মহাসম্মেলন-অভিষেক সম্পন্ন

    0
    5

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,৩১মার্চঃ বাংলাদেশ মণিপুরী ছাত্র সমিতি (বামছাস) এর বার্ষিক মহাসম্মেলন, অভিষেক ও সাংস্কৃতিক প্রতিযোগির পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সম্পন্ন হয়েছে। গতকাল শুক্রবার নগরীর কবি নজরুল অডিটোরিয়ামে দিনব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।

    বামছাস এর নবনির্বাচিত সভাপতি কে বিকাশ সিংহ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ মণিপুরী মহিলা সমিতির সভানেত্রী এস রীনা দেবী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মণিপুরী সাংস্কৃতিক পরিষদের সভাপতি সোঙাম চন্দ্র কীর্তি ও এন এম এডুকেশনাল ট্রাস্ট এর সহ অধ্যাপক এবং চেয়ারম্যান এল নন্দলাল সিংহ। বামছাস এর উপদেষ্টা তৃপ্তি দেবীর উপস্থাপনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ বেতারের নিয়মিত শিল্পী নীলমনি সিংহ, উপদেষ্টা কে বীরেন সিংহ, ওয়াই ললিত মোহন সিংহ, এম রতন সিংহ, কবি অহৈবম রনজিৎ, অনুষ্ঠানের আহবায়ক অভিজিৎ সিংহ, যুগ্ম আহবায়ক এম প্রদীপ সিংহ এবং সদস্য সচিব এইচ মনিলাল সিংহ। স্বাগত বক্তব্য রাখেন জয়শ্রী সিনহা।

    অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রতিযোগিতার এ বিশ্বে টিকে থাকতে হলে মণিপুরী সম্প্রদায়ের ছাত্রছাত্রীদের উচ্চ শিক্ষায় শিক্ষিত হতে হবে। মণিপুরী মাতৃভাষা হলেও বাংলা রাষ্ট্রভাষা। তাই সবাইকে বাংলা শিখতে হবে এবং এই ভাষার প্রতি গুরুত্ব দেয়ার আহবান জানান বক্তারা। অনুষ্ঠানের শুরুতে সকাল ৮ টায় জাতীয় পতাকা উত্তোলন, সাড়ে আটটায় র‌্যালী, ৯ টায় কর্মীসভা ও সম্মেলন, ১০ টায় মণিপুরী ভাষায় গানের প্রতিযোগিতা, বিকাল  ৩টায় আলোচনা সভা ও পুরস্কার বিতরণী, বিকাল ৪ টায় সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সন্ধ্যা সাড়ে ছয়টায় নাটক প্রদর্শিত হয়।

    বাংলাদেশ মণিপুরী ছাত্র সমিতি (বামছাস) এর ২০১৭-১৮ সালের নবনির্বাচিত নেতৃবৃন্দ হলেন সভাপতি বিকাশ সিংহ, সহ সভাপতি এইচ মনিলাল ও অহৈবম অভিজিৎ, সাধারণ সম্পাদক এম প্রদীপ, সহ সাধারণ সম্পাদক এল সুমিত এবং সাংগঠনিক সম্পাদক কে শুক্তা দেবী প্রমুখ।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here