Monday 28th of September 2020 08:37:26 AM
Monday 14th of September 2015 08:14:30 PM

বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির প্যারালিগ্যাল গ্রুপ গঠন

মানবাধিকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির প্যারালিগ্যাল গ্রুপ গঠন

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৪সেপ্টেম্বর: ১৩ সেপ্টেম্বর’২০১৫ রোববার  সকাল সাড়ে দশটায় বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির বিভাগীয় অফিসে সুইডিশ ইন্টারন্যাশনাল ডেভলপমেন্ট এজেন্সি (ঝওউঅ) এর সহযোগিতায় প্রটেকশন অব উইমেন রাইটস্ ইন বাংলাদেশ প্রকল্প-এর অধিনে ১০ সদস্য বিশিষ্ট প্যারালিগ্যাল গ্রুপ গঠন করা হয়। বিভাগীয় অফিসের নিকটবর্তী রাজশাহী সিটি কর্পোরেশনের ২১ নং ওয়ার্ড এর বর্তমান কাউন্সিলর এবং সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মাননীয় মেয়র জনাব মো:নিযাম উল আযীম এর পরামর্শে অত্র এলাকার ব্যবসায়ী, চাকুরিজীবী, নিকাহ রেজিষ্টার, আইনজীবী প্রমূখগনকে নিয়ে প্যারালিগ্যাল গ্রুপ গঠিত হয়। প্যারালিগ্যাল গ্রুপ আইনগত তথ্য প্রদান, আইনগত ও বিচারিক প্রক্রিয়া সম্বন্ধে কমিউনিটির জনগণকে অবহিত করবে, যেন তারা জানতে পারে কোথায় গেলে আইনগত সেবা পাওয়া যাবে। এ গ্রুপ কমিউনিটি ও বিচার প্রক্রিয়ার মধ্যে সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করবে। কমিউনিটি এবং বিচারব্যবস্থার সাথে সেতুবন্ধন হিসেবে কাজ করবে।

উদ্দেশ্য:
কমিউনিটির লোকজনকে আইনগত অধিকার সম্বন্ধে সচেতন করা
কমিউনিটির নারী ও কন্যাশিশুদের অধিকার লঙ্ঘন প্রতিরোধ করা
আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৪সেপ্টেম্বর:সহিংসতার শিকার নারী ও কন্যাশিশুকে প্রাসঙ্গিক প্রতিষ্ঠান/সংস্থায় রেফার করার মাধ্যমে আইনগত প্রতিকার প্রাপ্তিতে সহায়তা প্রদান করা
কমিউনিটির লোকজন যেন ছোটখাট বিবাদ (আপোষযোগ্য) মধ্যস্থতার মাধ্যমে মীমাংসা করতে পারে সে ব্যাপারে তাদেরকে দিক নির্দেশনা প্রদান

প্যারালিগ্যাল গ্রুপ গঠন প্রক্রিয়ায় স ালকের ভুমিকা পালন করেন সমিতির বিভাগীয় প্রধান এড:দিলসেতারা চুনি, তাকে সার্বিক সহযোগিতা প্রদান করেন মো:আব্দুস সালেক খান।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc