Monday 28th of September 2020 11:34:32 AM
Friday 1st of January 2016 02:43:29 PM

বাংলাদেশ ইসলামী ফ্রন্টের নির্বাচন পর্যালোচনা সভায় বক্তারা

রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বাংলাদেশ ইসলামী ফ্রন্টের নির্বাচন পর্যালোচনা সভায় বক্তারা

পৌরসভা নির্বাচনের নামে সরকার জাতির সাথে প্রতারণা করল

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০১ জানুয়ারী,স্টাফ রিপোর্টারঃ বাংলাদেশ ইসলামী ফ্রন্ট কেন্দ্রীয় পরিষদের জরুরী নির্বাচন পর্যালোচনা সভা আজ ৩১ ডিসেম্বর’১৫ সকাল ১০ টায় দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় চেয়ারম্যান জননেতা আল্লামা এম এ মান্নানের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন মহাসচিব জননেতা মাওলানা এম এ মতিন, প্রেসিডিয়াম সদস্য পীরে তরীক্বত আল্লামা মুহাম্মদ মছিহুদ্দৌলা, যুগ্ম মহাসচিব স.উ.ম আবদুস সামাদ, কেন্দ্রীয় নেতা অধ্যক্ষ আল্লামা আবু নাসের মুহাম্মদ তৈয়ব আলী, পীরে তরিকত আল্লামা মুহাম্মদ গোলামুর রহমান আশরফ শাহ, অধ্যাপক মুহাম্মদ আবু তালেব বেলাল, মাওলানা মুহাম্মদ রেজাউল করিম তালুকদার, ইঞ্জিনিয়ার মুহাম্মদ নূর হোসাইন, মুহাম্মদ আবদুর রহিম প্রমুখ।

বক্তারা বলেন, প্রশাসনের সহযোগীতায় সরকার দলীয় সন্ত্রাসীরা কেন্দ্র দখল করে জনগণের ভোটাধিকার হরণ করেছে। নেতৃবৃন্দ এর তীব্র নিন্দা জানিয়ে বলেন, সরকার পৌরসভা নির্বাচনের নামে জনগণের সাথে নির্লজ্জভাবে প্রতারণা করল। এই প্রহসনের নির্বাচনে রাষ্ট্রীয় ক্ষমতার সর্বোচ্চ ব্যবহার হয়েছে।

প্রথমবারের মত দলীয় প্রতিকে নির্বাচন হওয়ায় জনগণ আশা করেছিল অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে। তাই গতকাল সকাল থেকে প্রচুর নারী ও পুরুষ ভোটার ভোট দিতে সারিবদ্ধভাবে দাড়িয়ে ভোট দিতে গিয়ে জানতে পারে তাদের ভোট দেওয়া হয়ে গেছে। অনেক কেন্দ্রে ভোট শুরুর পূর্বেই সরকার দলীয় ক্যাডাররা কেন্দ্র দখল করে নেয়। নেতৃবৃন্দ সরকারকে পরামর্শ দিয়ে বলেন, এ ধরনের প্রহসন করে নির্বাচন ব্যবস্থাকে কলংখিত করার কোন মানে হয় না। বরং সরকার চাইলে সিলেকশনের মাধ্যমে মেয়র-কাউন্সিলর ঘোষণা দিতে পারে।

নেতৃবৃন্দ অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দানে ব্যর্থ অযোগ্য ও অদক্ষ নির্বাচন কমিশনের পদত্যাগ দাবি করে বলেন দেশে বর্তমানে গণতন্ত্রের ক্রান্তিকাল চলছে। তাই সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনতে স্বাধীন ও নিরপেক্ষ নির্বাচন কমিশন প্রয়োজন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc