Wednesday 19th of September 2018 05:18:35 AM
Friday 20th of December 2013 04:07:13 PM

বাংলাদেশে বিশ্বকাপ থেকে প্রত্যাহার করতে ভাবছে পাকিস্তান

ক্রিকেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বাংলাদেশে বিশ্বকাপ থেকে প্রত্যাহার করতে ভাবছে পাকিস্তান

আমারসিলেট24ডটকম,২০ডিসেম্বরঃ চলমান পাকিস্তানবিরোধী আন্দোলন ও প্রচারণার কারণে বাংলাদেশে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপ ও এশিয়া কাপ থেকে নিজেদের প্রত্যাহার করে নেয়ার ব্যাপারে গুরুত্বের সঙ্গে ভাবছে পাকিস্তান।এনডিটিভির এক প্রতিবেদনে এ কথা বলা হয়েছে।এক সূত্রের বরাত দিয়ে পিটিআই জানায়, পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) বাংলাদেশে ক্রমবর্ধমান পাকিস্তানবিরোধী আন্দোলনের উপর সতর্ক দৃষ্টি রাখছে এবং জানুয়ারিতে আইসিসি কী সিদ্ধান্ত নেয় তার জন্য অপেক্ষা করছে।পিসিবি সূত্রে এই প্রতিবেদনে বলা হয়েছে, পিসিবিতে বাংলাদেশ বিরোধী মনোভাবাপন্ন লোক রয়েছে।

যদি অবস্থার উন্নতি না হয় তাহলে তারা বাংলাদেশে অনুষ্ঠিতব্য দুটি টুর্নামেন্ট বর্জন করতে পারে।প্রতিবেদনে আরও ইঙ্গিত করা হয়েছে যে, টি-২০ বিশ্বকাপের ২৫ ভাগ আয় নির্ভর করছে ভারত ও পাকিস্তানের উদ্বোধনী ম্যাচের ওপর। আইসিসি যদি টি-২০ বিশ্বকাপ বাংলাদেশ সরিয়ে অন্যত্র আয়োজনের সিদ্ধান্ত নেয় তাহলে এশিয়া কাপও কয়েক মাসের জন্য পিছিয়ে যেতে পারে। এমনকি পাকিস্তান চাইছে বিশ্বকাপ অনত্র সরিয়ে নেওয়া হোক।পাকিস্তান ক্রিকেট বোর্ডের সূত্র উল্লেখ করে বলা হয়েছে, আমরা বাংলাদেশে ক্রমবর্ধমান পাকিস্তান বিরোধী মনোভাব পর্যবেক্ষণ করছি। কিন্তু আমরা অপেক্ষা করছি জানুয়ারি আইসিসি কি সিদ্ধান্ত নেয়।

বাংলাদেশে আগামী মার্চ-এপ্রিল মাসে টি-২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে কি না?পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রণালয় বাংলাদেশের পরিস্থিতি পর্যবেক্ষণ করছে এবং সময়মতো পিসিবিকে তারা নির্দেশ দেবে বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।টি-২০ টোয়েন্টি বিশ্বকাপ ও এশিয়া বহুদেশীয় টুর্নামেন্ট হওয়ার ফলে পিসিবির একার সিদ্ধান্ত নেয়ার সুযোগ নেই উল্লেখ করে পিসিবি সূত্র ধরে উল্লেখ করা হয়েছে, আমরা যদি নিরাপত্তার অভাব বোধ করি তাহলে বাংলাদেশে না যাওয়ার সুযোগ আমাদের সামনে খোলা আছে। সরকার আমাদের যে পরামর্শ দেবে আমরা সে অনুযায়ী কাজ করে যাব।ওই প্রতিবেদনে বাংলাদেশ সরকার আশাবাদের কথা বলা হয়েছে। সেখানে বলা হয়েছে জানুয়ারিতে নির্বাচন হয়ে গেলে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে।

নাম প্রকাশে অনিচ্ছুক পিসিবি সংশ্লিষ্ট কর্মকর্তা বলেন, যদি আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ফেব্রুয়ারি-মার্চ মাসে অনুষ্ঠেয় এশিয়া কাপ স্থগিত করে তাহলে পাকিস্তান এই টুর্নামেন্টগুলোতে অবশ্যই অংশ নেবে। এ জন্য যদি ভোটের আয়োজন করা হয় তাহলে পিসিবি বাংলাদেশে আয়োজনের বিপক্ষেই ভোট দেবে জানান সূত্রটি।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc