বাংলাদেশের সেনাপ্রধান জেনারেল ইকবাল করিম ভূইয়া ভারত সফরে যাচ্ছেন

    0
    4

    বাংলাদেশের সেনাপ্রধান জেনারেল ইকবাল করিম ভূইয়া ভারত সফরে যাচ্ছেন বলে টাইমস অব ইন্ডিয়া সূত্রে শুক্রবার এ তথ্য জানা গেছে।Armi chief

    টাইমস অব ইন্ডিয়ার বার্তা সংস্থা টিএনএন এর উদ্ধৃতি দিয়ে প্রকাশিত সংবাদ থেকে জানা যায়, বাংলাদেশের সেনাপ্রধান ১ এপ্রিল থেকে ৪ এপ্রিল পর্যন্ত ভারত সফরের সময় একটি প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন।

    বাংলাদেশের সেনাপ্রধান সফরকালে ভারতের প্রতিরক্ষামন্ত্রী একে অ্যান্টনি, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা শিবশঙ্কর মেনন, ভারতীয় বিমানবাহিনী প্রধান চিফ মার্শাল এনএ কে ব্রাউনি, সেনাপ্রধান জেনারেল বিক্রম সিং ও নৌবাহিনী প্রধান এডমিরাল ডিকে যোশীর সাথে বৈঠক করবেন বলে খবরে প্রকাশ হয়।

    এছাড়া আরেকটি সংবাদ মাধ্যম দ্য মালয় মেইল ‘প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়ার’ বরাত দিয়ে জানিয়েছে, আগামী সোমবার সামরিক সম্পর্ক বাড়াতে চার দিনের জন্য ভারত সফর করবেন বাংলাদেশের সেনাপ্রধান।

    বাংলাদেশের সাথে সার্বিক সামরিক সম্পর্ক উন্নত করার অংশ হিসেবে গত বছর ঢাকা সফর করেন বিমানবাহিনী প্রধান এনএকে ব্রাউনি ও জেনারেল সিং।

    একাধিক সূত্রে জানা যায়, বাংলাদেশের সাথে সন্ত্রাস মোকাবিলায় ভারত একত্রে কাজ করতে আগ্রহী। বাংলাদেশ-ভারতের মধ্যকার রাজনৈতিক ও অর্থনৈতিক সম্পর্ক বাড়ানোর জন্য সামরিক সহযোগিতা বাড়াতেই তিনি ভারত সফর করছেন।

    সূত্র আরো জানায়, সফরে বেশকিছু ভারতীয় প্রশিক্ষণ ইনিস্টিটিউট পরিদর্শন করবেন সেনাপ্রধান।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here