Sunday 6th of December 2020 07:03:03 AM
Sunday 18th of May 2014 06:48:15 PM

বাংলাদেশের মানুষের উল্লসিত হওয়ার কোনো কারণ নেইঃফখরুল

রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বাংলাদেশের মানুষের উল্লসিত হওয়ার কোনো কারণ নেইঃফখরুল

আমারসিলেট24ডটকম,১৮মেঃ বিএনপির  ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুলইসলাম আলমগীর বলেছেন, ভারতের লোকসভার নির্বাচনে ভারতীয় জনতা পার্টির(বিজেপি) জয়ে বিএনপি উল্লসিত নয়, বরং আওয়ামী লীগই নার্ভাস হয়ে গেছে।তিনি বলেন, বিএনপি তো কিছু বলছে না। আপনারা এত নার্ভাস হয়ে গেছেন কেন? নার্ভাস হয়ে কেন এত কথা বলছেন? আপনারা কি ভয় পেয়েছেন? আজ রবিবারঐতিহাসিক ফারাক্কা দিবস উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবে আগ্রাসন প্রতিরোধজাতীয় কমিটি নামের একটি সংগঠন আয়োজিত ‘ভারতের কঠিন আগ্রাসনের কবলেবাংলাদেশ: পরিত্রাণের উপায় ও আশু করণীয়’ শীর্ষক এ গোলটেবিল বৈঠকে প্রধানঅতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, ভারত একটি স্বাধীনদেশ। গণতান্ত্রিক প্রক্রিয়ায় তারা নির্বাচন করেছে। আমরা তাদের কাছেবন্ধুসুলভ ব্যবহার আশা করি। দ্বিপক্ষীয় সমস্যার সুষ্ঠু সমাধান আশা করি।নতুন সরকার দুই দেশের চ্যালেঞ্জগুলো মোকাবিলা করে বাংলাদেশের জনগণেরইচ্ছা-আকাঙ্ক্ষা অনুধাবন করবে এবং সমাধানে এগিয়ে আসবে—এটাই আমরা আশা করি।
ভারতেরনির্বাচনের ফলাফলে বাংলাদেশের মানুষের উল্লসিত হওয়ার কোনো কারণ নেইউল্লেখ করে ফখরুল বলেন, শুধু পানি নয়, বাংলাদেশ বহুমুখী আগ্রাসনের শিকার।আকাশ সংস্কৃতি থেকে শুরু করে রাজনৈতিক আগ্রাসনের শিকার। এ জন্য ভারতকেদোষারোপ করে লাভ নেই। কারণ তারা তাদের স্বার্থে কাজ করছে। আমাদেরস্বাতন্ত্র্য বজায় রাখার জন্য আমরা এখনো সত্যিকার অর্থে জাতীয় ঐক্যসৃষ্টি করতে পারিনি। কারণ আমাদের মধ্যে অত্যন্ত শক্তিশালী কিছু চিন্তা আছে।যেগুলো এই আগ্রাসনকে সমর্থন করে। যারা এর বিরুদ্ধে দাঁড়াতে চায়, তাদেরমাথা ভেঙে দেয়।
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, আওয়ামী লীগেরনেতাদের কথাবার্তায় এটা পরিষ্কার যে নির্বাচনের ফলে তারা খুব নার্ভাস হয়েপড়েছেন। তিনি বলেন, অনেকেই বলছেন, ভারতের নির্বাচনের ফলাফলে বিএনপিউল্লসিত। কোথায় দেখলেন বিএনপি উল্লসিত?
মির্জা ফখরুল ইসলাম আলমগীরবলেন, আমরা খুব পরিষ্কার করে বলেছি ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্কের যেচ্যালেঞ্জগুলো আছে সেই চ্যালেঞ্জগুলো মোকাবেলা করার জন্য নতুন সরকার, বাংলাদেশের জনগণের যে ইচ্ছা, আশা-আকাঙ্ক্ষা সেগুলোকে অনুধাবন করবেন এবং সেইআলোকে সমস্যাগুলোকে সমাধানের উদ্যোগ গ্রহণ করবেন।
অনুষ্ঠানে সভাপতিত্বকরেন সংগঠনের সভাপতি এএইচ এম কামরুজ্জামান। আরো বক্তব্য রাখেন কল্যাণপার্টির চেয়ারম্যান মেজর জেনারেল অব. সৈয়দ মুহাম্মদ ইব্রাহীম বীরপ্রতীক, বাংলাদেশ ইসলামিক পার্টির চেয়ারম্যান এডভোকেট আবদুল মোবিন, ন্যাপের গোলাম মোস্তফা ভূঁইয়া প্রমুখ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc