Wednesday 28th of October 2020 08:10:54 AM
Thursday 26th of February 2015 12:57:49 PM

বাংলাদেশের বিপক্ষে সেঞ্চুরি করেছেন শ্রীলঙ্কার তিলকরত্নে

ক্রিকেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বাংলাদেশের বিপক্ষে সেঞ্চুরি করেছেন শ্রীলঙ্কার তিলকরত্নে

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৬ফেব্রুয়ারীঃ বাংলাদেশের বিপক্ষে ম্যাচে সেঞ্চুরি করেছেন শ্রীলঙ্কার তিলকরত্নে দিনশান।ওপেনিং ব্যাটসম্যান হিসাবে নেমে ১১৫ বলে তিনি শতকের দেখা পেলেন দিলশান।ক্রিজে তার সঙ্গী হিসাবে রয়েছেন কুমার সাঙ্গাকারা। তিনিও এর মধ্যেই অর্ধশতক তুলেছেন। সাঙ্গাকারার সংগ্রহ ৫২ বলে ৬০ রান।এর আগে রুবেল হোসেন বলে ফেরত গেছেন থিরিমান্নে। ৪০ ওভারের খেলা শেষ হয়েছে।

৪১ ওভার শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ২২৪ রান। রুবেলের বলে থিরিমান্নের ব্যাটের কোনায় লেগে বল থার্ড ম্যানে উঠে গেলে তাসকিন আহমেদ ক্যাচ ধরেন। ফলে শ্রীলঙ্কার প্রথম উইকেটের পতন হলো।

সহজ একটি ক্যাচ এনামুল মিস করায় প্রথম ওভারেই জীবন পেয়েছিলেন থিরিমান্নে। মাশরাফির চতুর্থ বলে স্লিপে বলটি তিনবার ধরার চেষ্টা করেও ফেলে দিলেন তিনি।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড বা এমসিজিতে ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টায়। এই ম্যাচকে কোয়ার্টার ফাইনালের চাবি বলেও বর্ণনা করছেন অনেকে। বাংলাদেশী বোলার রুবেল হোসেন কোয়ার্টার ফাইনালে খেলতে হলে আরো অন্তত দুটি ম্যাচে বাংলাদেশকে জয় পেতে হবে।

স্কটল্যান্ডের বিপক্ষে জয় পাওয়া যাবে ধরে নিলেও, শ্রীলঙ্কা, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের যেকোনো একটিতে বাংলাদেশকে জিততে হবে। আর সেজন্য শ্রীলঙ্কাই হচ্ছে সবচেয়ে দুর্বল প্রতিপক্ষ।

ক্রিকেট বিশ্লেষক বোরিয়া মজুমদার বলছেন, বাংলাদেশের উচিত নড়বড়ে শ্রীলঙ্কার বিপক্ষে জয় তুলে নেয়ার চেষ্টা করা। এটাই তাদের ফাইনাল ধরে নিয়ে খেলতে নামা উচিত।

বিশ্লেষকরা বলছেন, বাংলাদেশের কোচও শ্রীলঙ্কান খেলোয়াড় হওয়ায়, প্রতিপক্ষে দুর্বলতাগুলো সনাক্ত করাও তাদের জন্য সহজ হবে।

বিশ্বকাপ খেলা দেখতে আসা বাংলাদেশী একজন সমর্থকরা ম্যাচে আসা শ্রীলঙ্কান সমর্থকরা এর আগে আফগানিস্তানকে হারিয়ে ২ পয়েন্ট পেয়েছে বাংলাদেশ। আর বৃষ্টির কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটি পণ্ড হওয়ায় আরো ১ পয়েন্ট যোগ হয়েছে। তিন পয়েন্ট নিয়ে এখন এ গ্রুপের তিন নাম্বারে রয়েছে দলটি।

এর আগে শ্রীলঙ্কার বিপরীতে ৩৭ বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। এর মধ্যে ৩২টিতে জিতেছে শ্রীলঙ্কা আর চারটিতে বাংলাদেশের জয় রয়েছে। একটি ম্যাচ পরিত্যক্ত হয়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc