Sunday 25th of October 2020 08:53:29 AM
Sunday 22nd of February 2015 12:01:54 AM

বাংলাদেশী-বংশোদ্ভূত তরুণী ইসলামিক স্টেটে যোগ দিতে সিরিয়া

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বাংলাদেশী-বংশোদ্ভূত তরুণী ইসলামিক স্টেটে যোগ দিতে সিরিয়া

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২১ফেব্রুয়ারী: পূর্ব লন্ডনের বাংলাদেশী-বংশোদ্ভূত কয়েকজন তরুণী ইসলামিক স্টেটের সাথে যোগ দিতে সিরিয়া চলে গেছে, এ খবর বেরুনোর পর গভীর উদ্বেগ প্রকাশ করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন।

গত মঙ্গলবার ১৫-১৬ বছরের তিন তরুণী লন্ডনের গ্যাটউইক বিমানবন্দর থেকে তুরস্কের ইস্তাম্বুলগামী বিমানে ওঠে। ধারণা করা হচ্ছে তাদের গন্তব্য হচ্ছে সিরিয়া।

তারা পূর্ব লন্ডনের বাংলাদেশী-অধ্যুষিত বেথনাল গ্রীন একাডেমি নামে একটি স্কুলের ছাত্রী। এই একই স্কুল থেকে ডিসেম্বর মাসে তাদের বান্ধবী আরো একটি মেয়ে সিরিয়া চলে গেছে বলে খবরে জানা যায়।

এদের মধ্যে অন্তত দুজন বাংলাদেশী বংশোদ্ভূত এবং লন্ডনী উচ্চারণে ইংরেজি ও বাংলা বলেন বলে পুলিশের বর্ণনায় জানানো হয়েছে। একজনের নাম শামিমা বেগম (১৫), অপর জনের নাম খাদিজা সুলতানা (১৬)।

তৃতীয় আরেকটি মেয়ের নাম তার পরিবারের অনুরোধে প্রকাশ করা হয় নি। তিনি ইংরেজি ও ইথিওপিয়ান ‘আমারিক’ ভাষা বলেন।বিমানবন্দরের সিসিটিভি ফুটেজে তাদের ছবি ধরা পড়েছে।এরা যাবার আগে পরিবারকে বলেছিলেন, তারা একদিনের জন্য কোথাও বেড়াতে যাচ্ছেন।তারা সবাই ভালো ছাত্রী বলে পরিচিত, জানিয়েছেন পূর্ব লন্ডন মসজিদের একজন মুখপাত্র।

স্থানীয় মুসলিম সমাজের নেতারা এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। উদ্বেগ প্রকাশ করেছেন বেথনাল গ্রীনের এমপি রুশনারা আলিও।

প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন এতে উদ্বেগ প্রকাশ করে বলেন, বোঝা যাচ্ছে যে ইসলামী চরমপন্থী সন্ত্রাসের বিরুদ্ধে লড়াইয়ে শিক্ষাপ্রতিষ্ঠানকেও ভুমিকা রাখতে হবে – যাতে মানুষের মনকে এই অশুভ শক্তি বিষাক্ত করতে না পারে।বিবিসি


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc