Friday 23rd of October 2020 02:48:23 AM
Sunday 12th of April 2015 01:29:46 PM

বাঁশকল প্রত্যাহার ও নির্বাহীর অপসারনের দাবীতে প্রতিবাদ সমাবেশ

বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বাঁশকল প্রত্যাহার ও নির্বাহীর অপসারনের দাবীতে প্রতিবাদ সমাবেশ

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১২এপ্রিল,রেজওয়ান করিম সাব্বিরঃ সিলেট-তামাবিল মহাসড়কে অবৈধ ভাবে বাঁশকল স্থাপন করে আমদানীকৃত এলসি পাথর থেকে চাঁদা আদায়ের প্রতিবাদে আজ রবিবার বিকাল ৫টায় জৈন্তাপুর উপজেলার চাংঙ্গীল ট্রাক চালক শ্রমিক ইউনিয়নের আঞ্চলিক কার্যালয়ে প্রতিবাদ সমাবেশ করবে আন্দোলনরত ট্রাক শ্রমিক ইউনিয়ন, তামাবিল কয়লা পাথর ও চুনাপাথর আমদানীকারক গ্র“প, জৈন্তাপুর ট্রাক মালিক সমিতি, জাফলং ট্রাক চালক শ্রমিক ইউনিয়ন, জাফলং ট্রাক মালিক সমিতি, জাফলং ষ্টোন ক্রাশার মিল মালিক শ্রমিক ইউনিয়ন ও সিলেট জেলা ট্রাক শ্রমিক ইউনিয়ন।

জৈন্তাপুর ঘুরে দেখা যায়- জৈন্তাপুর উপজেলা নির্বাহী অফিসার খালেদুর রহমানের কারনে শহরতলীর বটেশ্বর হতে জাফলং পর্যন্ত প্রায় ২লক্ষ ট্রাক, বেলচা, শাবল, মিল ও নৌকা শ্রমিক। ৫০হাজার ট্রাক চালক শ্রমিক এবং জৈন্তাপুর- গোয়াইনঘাট- কানাইঘাট ও কোম্পানীগঞ্জ উপজেলায় প্রায় ৪০হাজার পাথর ব্যবসায়ী রুটি রোজগার বন্ধ করে ৫দিন থেকে অবৈধ বাঁশকল এবং উপজেলা নির্বাহীর অপসারনের দাবীতে অর্ধাহারে অনাহারে জীবন নির্বাহ করে আসছে। শ্রমিকনেতা আব্দুন নুর জানান- আমরা বর্তমান সরকারের আমলে জিবনবাজী রেখে নাশকতার মধ্যে বাংলাদেশ সরকারের কথার দেশের একপ্রান্ত হতে অন্যপ্রান্তে পণ্য পরিবহন করে আসছি। সেখানে সরকার আমাদের সহযোগিতা করার কথা সেখানে তা না করে কতিপয় লোকেদের যোগ সাজেসে সরকারের আমলারা আমাদের গাড়ী হতে খাঁস কালেকশনের নামে এলসি পাথর বহনকারী ট্রাক হতে জৈন্তাপুর উপজেলা নির্বাহী অফিসার চাঁদা আদায় করছে। আমরা তারই প্রতিবাদে আমাদের ন্যায্য দাবী আদায়ের লক্ষ্যে শান্তিপূর্ণ ভাবে অবরোধ কর্মসূচী ও মালামাল পরিবহন বন্ধ করে দিয়েছি। ভারতের মত যেভাবে কৃষকরা লোকসান সইতে না পেরে আত্মহত্যার পথ বেঁচে নিয়েছে প্রয়োজনে পড়লে আমরাও সে রকম করতে বাধ্য হব, তার পরেও অবৈধ চাঁদা দিয়ে গাড়ী চালব না। তিনি আরও বলেন আগামীকাল বিকাল ৫টার পূর্বে যদি সিলেট-তামাবিল মহাসড়ক থেকে বাঁশ কল অপসারন না হয়, তাহলে সিলেট জেলা ট্রাক শ্রমিকদের নিয়ে বৃহত্তর সিলেট বিভাগে ট্রাক চলাচল বন্ধ করে দেওয়া হবে। তিনি সকল পর্যায়ের নেতৃবৃন্ধদের সমাবেশে উপস্থিত থাকার আহবান জানান।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc