বহুল প্রত্যাশার পদ্মা সেতুতে যান চলাচল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

0
45
বহুল প্রত্যাশার পদ্মা সেতুতে যান চলাচল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
বহুল প্রত্যাশার পদ্মা সেতুতে যান চলাচল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

মিনহাজ তানভীরঃ পদ্মা সেতু নির্মিত হবেই-কয়েক বছর আগেও কথাটি রাজনৈতিক বক্তব্য গণ্য হতো, কিন্তু না আজ তা সত্য হিসেবে প্রতিষ্ঠিত। আজ শনিবার ২৫ জুন সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বহুল প্রত্যাশার পদ্মা সেতুতে যান চলাচল উদ্বোধন করবেন।

পদ্মা সেতু বাংলাদেশের অর্থনৈতিক সক্ষমতার প্রতীক। বাংলাদেশের কারিগরি সামর্থ্যের প্রতীক। এতদিন ধনী দেশগুলো বিশাল বিশাল সেতু, টানেল, বাঁধের মতো অবকাঠামো নির্মাণ করে বিশ্বকে চমক দিয়েছে। নিজের শ্রেষ্ঠত্ব ও সামর্থ্যের জানান দিয়েছে। পদ্মা সেতু সারা দুনিয়ায় বার্তা দিয়েছে, বাংলাদেশও পারে।

যুক্তরাষ্ট্র, ভারত, পাকিস্তানসহ বহু দেশ বাংলাদেশের প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন পদ্মা সেতুর মতো বিশাল স্থাপনা সফলভাবে নির্মাণ করতে পারায়। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মা সেতু শেখ হাসিনার সাহসের প্রতীক। পদ্মা সেতু তাঁর সাহসেই নির্মাণ সম্ভব হয়েছে। বাকি সবাই নিষ্ঠার সঙ্গে কাজ তদারকি করেছে মাত্র।

পদ্মা সেতুর উদ্বোধনে সারাদেশ উৎসবে মেতেছে। রাজধানী ঢাকা থেকে সেতু এলাকা পর্যন্ত সড়ক সেজেছে। উদ্বোধন স্মরণীয় করে রাখতে নবনির্মিত পদ্মা সেতু সাজানো হয়েছে বর্ণিল সাজে। তবে ভয়াল বন্যার কারণে সব এলাকায় উৎসব হচ্ছে না। তার পরও বিভিন্ন অঞ্চল থেকে লাখো মানুষ এরই মধ্যে হাজির হয়েছেন পদ্মা সেতু এলাকায়, উদ্বোধন উৎসবে শামিল হতে।

সাধারণ মানুষের দাবি এই ভাবে অন্যান্য এলাকার মাঝেও ব্রিজ নির্মান করে দেশকে উন্নয়ন মূলক কাজে এগিয়ে নিতে এগিয়ে আসতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here