Wednesday 5th of August 2020 01:22:51 PM
Tuesday 2nd of February 2016 04:24:49 PM

বর্ণমালার মিছিলের মধ্য দিয়ে ভাষার মাস ফেব্রুয়ারিকে বরণ

শিল্প-সাহিত্য ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বর্ণমালার মিছিলের মধ্য দিয়ে ভাষার মাস ফেব্রুয়ারিকে বরণ

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০২ফেব্রুয়ারীঃ প্রতি বছরের মত এবারও বর্ণমালার মিছিলের মধ্য দিয়ে ভাষার মাস ফেব্রুয়ারিকে বরণ করে নিয়েছে সম্মিলিত নাট্যপরিষদ, সিলেট।
সোমবার (১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় সিলেট জেলা পরিষদ প্রাঙ্গণ থেকে বর্ণমালার মিছিল শুরু হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এসে শেষ হয়।
বাহান্নর ভাষা শহীদদের আত্মত্যাগ স্মরণে আয়োজিত বর্ণমালার মিছিলে ছিল দেশাত্মবোধক। বাংলা বর্ণমালার প্রতিটি অক্ষরকে তোলে ধরা এই মিছিলে সিলেটের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা অংশ নেন।
মিছিল শেষে সম্মিলিত নাট্য পরিষদ ও ছন্দনৃত্যালয় পরিবেশন করে ভাষার গান ও নৃত্যালেখ্য। স্মরণ করা হয় মায়ের ভাষার জন্য প্রাণ বির্সজন দেয়া বীর সেনানীদের।
বর্ণমালার মিছিল উপলক্ষে আয়োজিত সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন-
নাট্য পরিষদের সভাপতি অনুপ কুমার দেব।
বক্তব্য রাখেন- মুক্তিযোদ্ধা সংসদ সিলেট মহানগর ইউনিট কমান্ডার ও সম্মিলিত নাট্য পরিষদের প্রাক্তন পরিচালক ভবতোষ রায় বর্মণ রানা, সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আই.সি.টি) শহীদ মোহাম্মদ সাইদুল হক, বিশিষ্ট সাংবাদিক জেলা প্রেসক্লাবের সভাপতি আজিজ আহমেদ সেলিম।

আলোচনা অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সম্মিলিত নাট্যপরিষদের প্রাক্তন প্রধান পরিচালক ব্যারিষ্টার মোঃ আরশ আলী, বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা সিলেট বিভাগের
সভাপতি অনিল কৃষণ সিংহ, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আল আজাদ, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সহ- সভাপতি মোকাদ্দেস বাবুল, জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত, সম্মিলিত নাট্য পরিষদের পরিচালক তথ্যচিত্র নির্মাতা নিরঞ্জন দে, রওশন আরা মনির রুনা, প্রাক্তন পরিচালক আমিনুল ইসলাম লিটন, প্রাক্তন সাধারণ সম্পাদক শামসুল বাছিত শেরো, প্রাক্তন সভাপতি সৈয়দ মনির হেলাল, সাংস্কৃতিক সংগঠক সৈয়দ বহলুল আহমদ, নাট্য পরিষদের সহ সভাপতি খোয়াজ রহিম সবুজ, প্রচার সম্পাদক সাইফুর রহমান চৌধুরী, নির্বাহী সদস্য ইসমাইল তফাদার, রকিবুল হাসান রুমন।

অনুষ্ঠানের শেষভাগে সম্মিলিত নাট্যপরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত ফেব্রুয়ারী মাসে নাট্য পরিষদের কর্মসূচী ঘোষণা করেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc